adv
২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বলিউড অভিনেতা ঋষি কাপুর আর নেই

বিনােদন ডেস্ক : দুই বছর ক্যানসারের সঙ্গে লড়ে মারা গেলেন বলিউডের খ্যাতিমান অভিনেতা ঋষি কাপুর। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

মুম্বাইয়ের স্যার এইচএন রিলায়্যান্স ফাউন্ডেশন হাসপাতালে বৃহস্পতিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলিউডের বিখ্যাত ‘কাপুর খানদান’ থেকে আসা এই নায়ক।

মৃত্যুকালে তার পাশে ছিলেন স্ত্রী অভিনেত্রী নীতু সিং।

ঋষির মৃত্যুর খবর তার বড় ভাই অভিনেতা-প্রযোজক রণধীর কাপুর নিশ্চিত করেছেন বলে জানায় হিন্দুস্তান টাইমস।

অভিনেতা অমিতাভ বচ্চনও এক টুইট বার্তায় খবরটি শেয়ার করেন। তিনি লেখেন, ঋষি চলে গেলেন মাত্র।

কংগ্রেস নেতা রাহুল গান্ধিও টুইটে শোকপ্রকাশ করেছেন। তিনি লেখেন, ইরফান খানের পরেই ঋষি কাপুরের চলে যাওয়া বিরাট ক্ষতির মুখে দাঁড় করাল হিন্দি ছবির দুনিয়াকে। প্রজন্মের পর প্রজন্ম ধরে ঋষির অনুরাগীরা তার প্রতিভায় বুঁদ হয়েছিলেন। ভারতীয় সিনে দুনিয়া এবং চলচ্চিত্রপ্রেমীরা তাকে স্মরণ করবেন আজীবন। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুতে গভীর শোকাহত।

২০১৮ সালে ঋষির শরীরের ক্যানসার ধরা পড়ে। এরপর এক বছরের বেশি সময় যুক্তরাষ্ট্রে চিকিৎসা নিয়ে দেশে ফেরেন তিনি।কিন্তু মাঝেমধ্যেই সংক্রমণ বা শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেনG

বুধবার সকালে শ্বাসকষ্ট বাড়ায় হাসপাতালে ফের ভর্তি করা হয় অভিনেতাকে। যদিও পারিবারিক সূত্রে জানানো হয়েছিল, সেই সময় ঋষির অবস্থা স্থিতিশীল।

কিংবদন্তি অভিনেতা রাজ কাপুরের দ্বিতীয় ছেলে ঋষি, জন্ম ১৯৫২ সালের ৪ সেপ্টেম্বর। ১৯৭৩ সালে ডিম্পল কাপাডিয়ার বিপরীতে ‘ববি’ সিনেমার মাধ্যমে রূপালি জগতে নায়ক হিসেবে পা রাখেন তিনি। এর আগে রাজ কাপুরের স্মরণীয় সিনেমা ‘শ্রী ৪২০’ ও ‘মেরা নাম জোকার’-এ অভিনয় করেন শিশুশিল্পী হিসেবে।

অমর আকবর অ্যান্টনি, লায়লা মজনু, রাফো চক্কর, সারগাম, কর্জ, বোল রাধা বোল-সহ অনেক হিট সিনেমা করেছেন তিনি। ক্যানসারের শেষ পর্যায়ে মুক্তি পেয়েছে কাপুর অ্যান্ড সন্স, ডি-ডে, মুলক ও নট আউট। মুক্তির অপেক্ষায় আছে ‘দ্য বডি’।

ঋষির দুই সন্তান। এর মধ্যে ছেলে রণবীর কাপুর বলিউডের জনপ্রিয় অভিনেতা।

বুধবার মারা যান বলিউডের অন্যতম মেধাবী ও আন্তর্জাতিক তারকা ইরফান খান। সেই শোকের মাঝেই এলো ঋষির মৃত্যুর খবর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া