adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কান উৎসবে জসীম আহমেদের চলচ্চিত্র ‘দাগ’

Daag-stillবিনােদন ডেস্ক : বাংলাদেশি নির্মাতা জসীম আহমেদের চলচ্চিত্র ‘দাগ’ ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবের ৭০তম আসরের জন্য স্বল্পদৈর্ঘ্য বিভাগের জন্য নির্বাচিত হয়েছে। আগামী ১৭ থেকে ২২ মে অনুষ্ঠিতব্য উৎসবে ছবিটি প্রদর্শিত হবে।

চলচ্চিত্রটি সম্পর্কে জসীম আহমেদ বলেন, মহান স্বাধীনতাযুদ্ধের পটভূমিতে ছবিটি নির্মিত। চলচ্চিত্রে নায়িকা শিলা এক অন্যরকম মুক্তিযুদ্ধে অবতীর্ণ হয়, যে যুদ্ধ এখনো শেষ হয়নি।

চলচ্চিত্রে অভিনয় করেছেন শারমিন জোহা শশী, শতাব্দি ওয়াদুদ, বাকার বকুলসহ অনেকে।

চলচ্চিত্রটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পান্থ শাহরিয়ার, চিত্রগ্রহণে ছিলেন জোগেন্দ্র পাণ্ডা, সম্পাদনা করেছেন সুমিত ঘোষ, সাউন্ড ডিজাইন করেছেন রিপণ নাথ। এছাড়াও সঙ্গীত পরিচালনা করেছেন পার্থ বড়ুয়া। চলচ্চিত্রটির নির্বাহী প্রযোজক অম্লান বিশ্বাস ও প্রযোজনা করেছেন ভিউজ এন্ড ভিশনস।  

ছবিটি নির্মাতা জসীম আহমেদের প্রথম চলচ্চিত্র। এর আগে তিনি টেলিভিশনে অসংখ্য প্রামাণ্যচিত্র ও কয়েকটি নাটক নির্মাণ করেন। তার নির্মিত প্রামাণ্যচিত্রের বেশিরভাগই মুক্তিযুদ্ধ নিয়ে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাকিস্তানের কারাজীবন নিয়ে নির্মিত “বন্দীশালায় নয় মাস” ৯০ দশকে বিটিভিতে প্রচারিত হয় এবং  ব্যাপক আলোচিত হয়। তার সর্বশেষ নাটক ‘প্রত্যাবর্তন’ ২০০১ সালে একুশে টেলিভিশন প্রচারিত হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া