adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রিটার্ন দেওয়ার প্রমাণপত্র ব্যবসা প্রতিষ্ঠানে ঝুলিয়ে না রাখলে ২০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:: ব্যবসাপ্রতিষ্ঠানে রিটার্ন জমা দেওয়ার প্রমাণপত্র ঝুলিয়ে রাখা বাধ্যতামূলক করেছে রাজস্ব বোর্ড (এনবিআর)। সংস্থাটির সদস্য (কর ব্যবস্থাপনা ও মানবসম্পদ বিভাগ) সৈয়দ মোহাম্মদ আবু দাউদের সই করা এক আদেশে জানানো হয়, সহজে দৃষ্টিগোচর হয়, এমন স্থানে আয়কর রিটার্ন জমা দেওয়ার… বিস্তারিত

মার্চের প্রথম সপ্তাহে প্রবাসী আয় এলো ৫১ কোটি ২৯ লাখ ডলার

নিজস্ব প্রতিবেদক: চলতি মাসের প্রথম আট দিনে রেমিট্যান্স বা প্রবাসী আয় এলো ৫১ কোটি ২৯ লাখ ১০ হাজার ডলার। সে হিসাবে প্রতিদিন এসেছে ৬ কোটি ৪১ লাখ ১৩ হাজার ৭৫০ ডলার।

আট দিনে আসা প্রবাসী আয় বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় পাঁচ… বিস্তারিত

বাইডেনের এজেন্ডা প্রকাশ, বাংলাদেশের শ্রম ইস্যুতে অবস্থান স্পষ্ট করলো যুক্তরাষ্ট্র

ডেস্ক রিপাের্ট: বিশ্বব্যাপী শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিতে শুরু থেকেই প্রতিজ্ঞাবদ্ধ বাইডেন প্রশাসন। গত বছর ১৬ নভেম্বর প্রথমবারের মতো মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন একটি ঐতিহাসিক সমঝোতা স্মারকে সই করেন। বিষয়টিকে যুগান্তকারী পদক্ষেপ উল্লেখ করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, বিশ্বজুড়ে যারা… বিস্তারিত

রোজায় ব্যাংকের লেনদেন সাড়ে ৯টা থেকে আড়াইটা

নিজস্ব প্রতিবেদক: রমজান মাসের ব্যাংকে লেনদেনের সময়সূচি ৩০ মিনিট কমিয়ে ৫ ঘণ্টা করা হয়েছে। লেনদেনের সময়সীমার পাশাপাশি রমজানে ব্যাংকের অফিস সময়সূচিও পরিবর্তন করা হয়েছে। লেনদেন করা যাবে সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত।

মঙ্গলবার (৫ মার্চ) এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ… বিস্তারিত

ব্যাংকের এমডি নিয়োগে বাংলাদেশ ব্যাংকের চার সদস্যের প্যানেল গঠন

নিজস্ব প্রতিবেদক: কেন্দ্রীয় ব্যাংকের এই কমিটি এমডি ও সিইও নিয়োগের আগে প্রত্যেকের দক্ষতা ও উপযুক্ততা যাচাই করবে। দেশের বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ বা পুনঃনিয়োগের জন্য চার সদস্যের একটি কমিটি গঠন করেছে বাংলাদেশ ব্যাংক।… বিস্তারিত

প্রবাসী আয়ে মচক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ২.১৬ বিলিয়ন ডলার

নিজস্ব প্রতিবেদক: চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রথমবারের মতো প্রবাসী আয় ২ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। গত মাসে ব্যাংকিং চ্যানেলে প্রবাসীরা প্রায় ২ দশমিক ১৭ বিলিয়ন বা ২১৭ কোটি ডলার দেশে পাঠিয়েছেন।

এর আগে ফেব্রুয়ারিতে রেমিট্যান্স কখনও ২ বিলিয়ন ডলার ছাড়ায়নি। মূলত ফেব্রুয়ারি… বিস্তারিত

এফবিসিসিআই কোনো অসৎ ব্যবসায়ীর পক্ষে কথা বলবে না: এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক: এফবিসিসিআই কোনো অসৎ ব্যবসায়ীর পক্ষে কথা বলবে না বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি মাহবুবুল আলম। বুধবার (২৮ ফেব্রুয়ারি) এফবিসিসিআই বোর্ড রুমে ব্যবসায়ীদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে এফবিসিসিআই সভাপতি বলেন, “রমজান মাস ইবাদতের… বিস্তারিত

চিনির দাম বাড়ানোর সিদ্ধান্ত স্থগিত

নিজস্ব প্রতিবেদক: জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে চিনির দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে সরকার। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাতে শিল্প মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে কেজিতে ২০ টাকা বাড়িয়ে সরকারি মিলের চিনির সর্বোচ্চ… বিস্তারিত

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গোল্ড ট্রফি পেলো ওয়ালটন

ডেস্ক রিপাের্ট: শেষ হয়েছে মাসব্যাপী ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ)। এবারের মেলাতেও ইলেকট্রনিক্স পণ্য ক্যাটাগরিতে সেরা হয়েছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি। পেয়েছে প্রথম পুরস্কারের গোল্ড ট্রফি।

মেলায় সুদৃশ্য স্টল নির্মাণ, উদ্ভাবনী ও গুণগতমানের পণ্য প্রদর্শন ইত্যাদি… বিস্তারিত

ইসলামী ব্যাংক ফাউন্ডেশন ও আইসিএমএবির মধ্যে চুক্তি

ডেস্ক রিপাের্ট: ইসলামী ব্যাংক হাসপাতালসমূহে ছাড়কৃত মূল্যে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ইসলামী ব্যাংক ফাউন্ডেশন (আইবিএফ) ও ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টিং অব বাংলাদেশ’র (আইসিএমএবি) মধ্যে একটি কর্পোরেট চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এ চুক্তির ফলে আইবিএমএবি’র সকল ফেলো মেম্বার ও তাদের… বিস্তারিত

সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া