adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা নিয়ে ভীতিকর সংবাদের চর্চাকারীদের ফেসবুকের বন্ধুতালিকা থেকে ছাঁটাই করেছি, বললেন সাকিব

স্পাের্টস ডেস্ক : করোনাভাইরাসের কারণে স্বাভাবিক জীবনযাত্রা থেকে দূরে থাকতে হচ্ছে প্রায় সবাইকেই। নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকীর নাটক-সিনেমার কাজ বন্ধ। অভিনয় ছেড়ে ঘরে সময় কাটছে নুসরাত ইমরোজ তিশার। সঙ্গীতশিল্পী শারমিন সুলতানা সুমি ও লাবিক কামাল গৌরবেরও একই নিয়তি। ক্রিকেটার সাকিব আল হাসান যুক্তরাষ্ট্রে পরিবারের সাথে।

নিজ নিজ ক্ষেত্রের এই পাঁচ তারকা যোগ দিয়েছিলেন করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশি পর্বতারোহী ওয়াজফিয়া নাজরিনের সাথে, সরাসরি আলাপচারিতায়। তারকাদের আলাপচারিতায় উঠে আসে অনেক প্রসঙ্গই। তাদের প্রাণবন্ত আড্ডা বেশ সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।
করোনাভাইরাসে আক্রান্ত ওয়াজফিয়া বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছে। নিজের সেরে ওঠার প্রক্রিয়া সম্পর্কে আলাপকালে তিনি জানান, করোনাভাইরাস প্রতিরোধে বড় উপায় রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি। আর এজন্য আতঙ্কগ্রস্ত না হওয়া বা ভয় না পাওয়াও জরুরি। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে যারা ভীতিকর সংবাদ সাতপাঁচ না ভেবেই শেয়ার করেন, তাদের সমালোচনা করেন ওয়াজফিয়া।

এ সময় সাকিব বলেন, মিডিয়াকে দোষ দিয়ে লাভ নেই, কারণ মিডিয়ার কাজই এটা দেখানো। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সম্ভবত এমন কিছু বললো, দিনে এক বা দুইবারের বেশি খবর না দেখতে, বিশ্বাসযোগ্য সংবাদই যেন শুধু দেখা হয় আর অন্যান্য জিনিস নিয়ে ব্যস্ত থাকতে।

এ সময় সাকিব জানান, ভীতিকর সংবাদের চর্চা যারা করেন তাদের তিনি ফেসবুকের বন্ধুতালিকা থেকে ছাঁটাই করে ফেলেন। সাকিব জানান, যেকোনো অনলাইন পোর্টালের খবর পেলেই শুরু হয়ে যায় আমাদের শেয়ার করা। যারা আতঙ্ক সৃষ্টির মত খবর ছড়ান, তাদেরকে বন্ধু তালিকায় না রাখলেই হয়। আমি নিজেও এটা করি। সৌভাগ্যবশত আমার ফেসবুকে এখন এমন নেই, যারাই ছিলো ছাঁটাই হয়ে গেছে। আমি ফেসবুকে থেকে বুঝি না দেশে কী পরিস্থিতি চলছে, বুঝতে হলে খবরই দেখতে হয়। – ক্রিকটাইম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া