adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএলে ৭ নতুন মালিক!

BPLক্রীড়া প্রতিবেদক : চলতি বছর নভেম্বরে শুরু হওয়ার কথা বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের তৃতীয় আসর। এই আগে বিপিএলের আগের ৭টি দলই বিক্রয় করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ জন্য গত ২৮ জুলাই জাতীয় দৈনিকে বিজ্ঞাপন দিয়ে দরপত্রও আহ্বান করেছে বিসিবি। আর এর মাধ্যেমে দলগুলো বিক্রির প্রক্রিয়া শুরু করল বিপিএল কমিটি।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, আগ্রহী সংস্থা, প্রতিষ্ঠান, কর্পোরেট প্রতিষ্ঠান বিপিএলে দল কেনার জন্যে আবেদন করতে পারবে। দরপত্র জমা দেওয়ার শেষ ১৭ আগস্ট।
মূলত পুরনো মালিকরা বকেয়া পরিশোধ করতে না পারায় নতুন ফ্র্যাঞ্চাইজি খুঁজছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিবি।
এর আগে গত ১২ মে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব আই এইচ মল্লিক এক সাংবাদ সম্মেলনে বলেছিলেন, ‘বিপিএলে প্রথম দুই আসরে ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের চুক্তি অনুযায়ী কাজ করেনি। তাদের বার বার চিঠি দেওয়া হয়েছে। তারপরও তারা বকেয়া পরিশোধ করেনি। এ ছাড়া যে সব ঝামেলা সৃষ্টি হয়েছে, সেগুলো সমাধানের জন্য বলা হলেও তারা তাতে কর্ণপাত করেনি। পরবর্তী সময়ে তাদের মালিকানা বাতিল করা হবে বলে চিঠিও দেওয়া হয়েছে। এর জবাব আমরা এখনো পাইনি।’
উল্লেখ্য, এর আগে ২০১২ সালে বসেছিল বিপিএলের প্রথম আসর। এরপর ২০১৩ সালে অনুষ্ঠিত হয় দ্বিতীয় আসর। ওই আসরে ম্যাচ পাতানোর কেলেঙ্কারি মাথায় নিয়ে বন্ধ হয়ে যায় বিপিএল। দুই বছর পর আবারও আলোর মুখ দেখতে যাচ্ছে ঘরোয়া ক্রিকেটের এই টোয়েন্টি২০ টুর্নামেন্ট। ২০১২ সালে বিপিএলের প্রথম আসরে অংশ নিয়েছিল ৬ দল— ঢাকা গ্ল্যাডিয়েটরস, চিটাগং কিংস, খুলনা রয়্যালস, বরিশাল বার্নাস, সিলেট রয়্যালস ও দুরন্ত রাজশাহী। ২০১৩ সালে সপ্তম দল হিসেবে যোগ দিয়েছিল রংপুর রাইডার্স।

 

i

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া