adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তাইজুলের রেকর্ডে ভাগ বসালেন লঙ্কান হাসারাঙ্গা

TAIJULস্পোর্টস ডেস্ক : অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করে তাইজুল ইসলামের রেকর্ডে ভাগ বসালেন লঙ্কান ক্রিকেটার ওয়ানিদো হাসারাঙ্গা। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে এ রেকর্ড গড়েন ১৯ বছর বয়সী এ তরুণ।
এর আগে ২০১৪ সালের ১ ডিসেম্বর মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যে সিরিজের পঞ্চম ওয়ানডে ম্যাচে অভিষেকেই তরুণ টাইগার স্পিনার তাইজুল ইসলাম চমক দেখান। জীবনের প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে ঘূর্ণিবলে মাথা ঘুরিয়ে দেন জিম্বাবুইয়ানদের! মাত্র ৩০ ওভার কোনোমতে ব্যাট করে ১২৮ রানেই শেষ হয়ে যায় জিম্বাবুয়ে!
সেই ম্যাচে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিক করেছিলেন তাইজুল। মোট ৪ উইকেট নিয়ে একাই ধসিয়ে দিয়েছিলেন এলটন চিগাম্বুরার দলকে। এরপর এই মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে অভিষেকে হ্যাটট্রিক করেন তারকা প্রোটিয়া পেসার রাবাদা। এবার জিম্বাবুয়ের বিপক্ষে আরও এক ক্রিকেটার অভিষেকেই হ্যাটট্রিক করলেন।
ঘরের মাঠে জিম্বাবুয়ের কাছে প্রথম ওয়ানডে হেরেছিল শ্রীলঙ্কা। আজ দ্বিতীয় ওয়ানডেতে অভিষেক হয় হাসরাঙ্গার। তার ঘূর্ণিতে ৩৩.৪ ওভারে ১৫৫ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। মাত্র ২.৪ ওভার বল করে জিম্বাবুয়ের শেষ দিকের তিন ব্যাটসম্যনকে ছেঁটে দেন তিনি। এই কীর্তির মাধ্যমে ১৯ বছর বয়সী এই স্পিনার ওয়ানডে অভিষেকে হ্যাটট্রিক করা তৃতীয় বোলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করলেন।
অন্যদিকে জিম্বাবুয়ের ১৫৫ রানের জবাবে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌঁছে যায় শ্রীলঙ্কা। অভিষেকে কীর্তি গড়ে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন হাসারাঙ্গা। সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। সূত্র : ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া