adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিন তাড়ানোর গিয়ে পিটিয়ে হত্যা – আটক ৬

Rajshahi-Tanore-Murderer-Arডেস্ক রিপোর্ট : রাজশাহী জেলার তানোর উপজেলার মুন্ডুমালায় সাধুজান মেরি ভিয়ান্নি গির্জায় জিন তাড়ানোর নামে এক গৃহবধূকে নির্যাতন করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
বুধবার দুপুরে ওই গির্জার ভেতর থেকে পুলিশ ফুলমনি (৬০) নামে ওই গৃহবধূর লাশ উদ্ধার করে। তার বাড়ি উপজেলার চুনিয়াপাড়া গ্রামে।
এ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে গির্জা থেকে ৬ জনকে আটক করেছে পুলিশ।
আটকেরা হলেন— ফাল্গুনি মুরমু (১৩), স্বপ্না হেমব্রেন (১২), বিলাসী সরেন (২৫), ববি মারডে (১৯), রতন হাজদা (১৮) এবং পিয়াসী হেমব্রেন (২২)।
নিহত ফুলমনির মেয়ে আরতি জানান, মঙ্গলবার সন্ধ্যা থেকে তার মা অসুস্থ হয়ে পড়েন। এরপর তার মাকে ঝাড়ফুঁক করানোর জন্য ওই গির্জায় নিয়ে যান। এ সময় গির্জার ফাদার মাইকেল কোডাইয়া জানান, তার মার শরীরে অশুভ শক্তি ভর করেছে। তাই গির্জার শিক্ষক বিলাশীকে নির্দেশ দেন তার মার শরীর থেকে অশুভ শক্তি দূর করতে।
তিনি অভিযোগ করেন, এ সময় বিলাসী, রতন, ববি, ফাল্গুনী, বর্ষা ও সম্পাকে নিয়ে তার মায়ের ঝাঁড়ফুক শুরু করেন। এক পর্যায়ে তারা ৬ জন মিলে তার মাকে মাটিতে ফেলে লাথি দিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করেন।
আরতি জানান, এ সময় তার মা অসুস্থ হয়ে পড়েন। মাকে হাসপাতালে ভর্তি করার জন্য গির্জার ফাদারের কাছে অনুরোধ করলে তিনি কোনোকিছুই না শুনে সেভাবেই চিকিৎসা চালিয়ে যেতে নির্দেশ দেন। একপর্যায়ে রাত ১২টার দিকে তার মায়ের মৃত্যু হয়।
তিনি জানান, বুধবার সকালে তিনি মুন্ডুমালায় পুলিশ তদন্ত কেন্দ্রে মৌখিকভাবে অভিযোগ দেন। এরপর দুপুর ১২টার দিকে পুলিশ ওই গির্জা থেকে তার মায়ের লাশ উদ্ধার করে।
তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। সেই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িত ৬ জনকে আটক করা হয়েছে।
দিপক হাজদা জানান, গির্জার ভেতরে প্রায় এক সপ্তাহ ধরে বেশ কয়েকজন তরুণ-তরুণী থাকেন। তারা সেখানে উপাসনা করেন এবং আশপাশের লোকজন অসুস্থ হলে চিকিৎসার নামে ঝাড়ফুঁক দেন। মূলত সেখানে অপচিকিৎসা চলে। আশপাশের আদিবাসী লোকজন এগুলোকে বিশ্বাস করায় তারা এটি করে আসছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া