adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর অনুষ্ঠান বর্জনের হুঁশিয়ারি সাংবাদিক নেতাদের

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী ও সরকারি সকল অনুষ্ঠান বর্জনের হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতারা। রোববার দুপুরে জাতীয় প্রেসকাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত এক বিােভ সমাবেশে এ হুঁশিয়ারি দেয় ঢাকা সাংবাদিক ইউনিয়নের মহাসচিব এম এ আজিজ।
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে সাংবাদিক লাঞ্ছনার প্রতিবাদে এবং হাসপাতালগুলোতে সাংবাদিকদের প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা জারির প্রতিবাদে এ বিােভ সমাবেশ করে সাংবাদিক নেতারা। এসময় তারা অপরাধী চিকিতসকদের বিচার বিভাগীয় তদন্তের আওতায় এনে দ্রুত বিচার এবং আহত সাংবাদিকদের জন্য তিপূরণ দাবি করে।
এম এ আজিজ বলেন, দেশে আজ সাংবাদিকদের মর্যাদা ভুলুণ্ঠিত করা হচ্ছে। সরকার কথায় কথায় গণমাধ্যম বন্ধ করে দিচ্ছে। সরকার যদি কারণে অকারণে তাদের প্রোগ্রামে বা সরকারি কোনো প্রতিষ্ঠানে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করতে পারে, তাহলে আমরা সাংবাদিকরাও প্রধানমন্ত্রীর প্রোগ্রাম ও সরকারি প্রোগ্রামগুলোকে বর্জন করতে পারি। দেশের সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে। সাংবাদিকদের কোনো ভাবেই নিজেদের বিপে অবস্থান নেয়া যাবে না। তাহলে তাদের অস্তিত্বে হুমকি দেখা দিবে।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুল হাই সিকদার বলেন, সরকারি হাসপাতালগুলোতে যে অনিয়ম, দুর্নীতি, চুরি-ডাকাতি চলছে তার খবর যেন দেশের সাধারণ মানুষ জানতে না পারে সেজন্য হাসপাতালগুলোতে সাংবাদিকদের নিষিদ্ধ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। নিজেদের অপকর্ম ফাঁস হয়ে যাবে সেই ভয়েই সরকারের পেটোয়া বাহিনী সাংবাদিকদের মারধর করেছে।
এসময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান বলেন, ‘সরকার সুপরিকল্পিতভাবে সাংবাদিকদের তাদের দায়িত্ব পালন থেকে দূরে সরিয়ে দেয়ার চেষ্টা করছে। আমরা সকল সাংবাদিকেরা সরকারকে বলবো এমন নোংরা খেলা বন্ধ করুন। অন্যথায় সাংবাদিকরা অনশন শুরু করলে, কোনো তি হলে তার দায় স্বাস্থ্যমন্ত্রীকে নিতে হবে। সাংবাদিক লাঞ্ছনার অপরাধে দোষী ডাক্তারদের শাস্তির দাবি জানিয়ে জাতীয় প্রেসকাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ বলেন, অপরাধী ডাক্তারদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে এবং যথাযথ শাস্তি নিশ্চিত করতে হবে। নামধারি যেসব ডাক্তার সাংবাদিকদের গায়ে হাত তুলেছে তাদের চিকিৎসা সনদপত্র বাতিল করতে হবে।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শওকত মাহমুদ বলেন, আজ হাসপাতালগুলোতে সাংবদিকদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তাহলে একজন সাংবাদিক রোগী হিসেবেও হাসপাতালে নিরাপদ নয়। কারণ স্বাস্থ্য মন্ত্রণালয় নির্দেশ জারি করেছে সাংবাদিকেরা হাসপাতালে অবাঞ্ছিত। সরকারের কোনো কর্মকর্তা এখনো আহত সাংবাদিকদের দেখতে আসেনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া