adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০ দলীয় জোটের ৭২ ঘন্টার হরতাল শুরু – গণমিছিল আজ

hartal-1425173544নিজস্ব প্রতিবেদক : বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট  অনির্দিষ্টকালের অবরোধের পাশাপাশি আজ থেকে আবারো ৭২ ঘন্টার হরতাল কর্মসূচি পালন করছে । রোববার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত এই কর্মসূচি চলবে।
একই সঙ্গে আজ রোববার সারাদেশে সকল জেলা, উপজেলা, পৌরসভা ও থানা পর্যায়ে এবং দেশের সকল মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে গণমিছিলও অনুষ্ঠিত হবে। 
গত শুক্রবার জোটের পক্ষে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এক বিবৃতিতে হরতালসহ নতুন এই কর্মসূচির ঘোষণা দেন। চলমান অবরোধের সঙ্গে হরতাল এবং গণমিছিল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করতে বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠন এবং ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসির প্রতি আহ্বান জানান বিএনপির এই নেতা।
বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, ‘অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবি; দেশব্যাপি আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী দ্বারা বিচারবহির্ভূত হত্যাকান্ডের প্রতিবাদ; সারাদেশে আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের হাতে বিরোধীদলীয় নেতা-কর্মীদেরকে গুম, খুন, অপহরণ, পঙ্গু ও আহত করা; গণগ্রেফতার প্রতিবাদ, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পূণ:রুদ্ধারের দাবি; বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণের প্রতিবাদ; সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণ, ২০ দলীয় জোটের নেতাকর্মীদের মুক্তির দাবি এবং গণদাবি মেনে না নেওয়ায়’ এই হরতালের ডাক দেওয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া