adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টোকিও অলিম্পিকে যাচ্ছেন জকোভিচ, গোল্ডেন স্ল্যাম জয়ের হাতছানি

স্পোর্টস ডেস্ক : চোটের জন্য রজার ফেডেরার, রাফায়েল নাদালরা অলিম্পিক থেকে সরে গিয়েছেন। সেরেনা উইলিয়ামসও ব্যক্তিগত কারণ দেখিয়ে টোকিওর বিমানে উঠছেন না। তবে উইম্বলডন জয়ী নোভাক জকোভিচ কিন্তু টোকিও যাচ্ছেন।

দেশের হয়ে পদক জিততে টোকিওর বিমানে উঠছেন তিনি। সেই সঙ্গে একই ক্যালেন্ডারে গোল্ডেন স্ল্যাম জয়ের সুযোগও থাকছে তাঁর কাছে। জকোভিচ টুইট করেছেন,টোকিওর জন্য ব্যাগ গোছানো শুরু। আমি গর্বিত দেশের হয়ে নামতে পারব বলে। সার্বিয়ার হয়ে খেলতে পারলে আলাদা আনন্দ হয়। সকলের মুখে হাসি ফোটাতে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।

এই বছর তিনটি গ্র্যান্ড স্ল্যাম জেতা হয়ে গিয়েছে ৩৪ বছরের জকোভিচের। বাকি রয়েছে খালি ইউএস ওপেন ও অলিম্পিক। এই দুটিতে চ্যাম্পিয়ন হতে পারলেই গোল্ডেন স্ল্যাম পেয়ে যাবেন জকোভিচ। চারটি গ্র্যান্ড স্ল্যাম এবং অলিম্পিকে সোনার পদক একই বছরে জিতলে পাওয়া যায় এই শিরোপা।

১৯৮৮ সালে স্টেফি গ্রাফ এই অমূল্য কীর্তি গড়েছিলেন। ছেলেদের টেনিস বিশ্বে এখনও অবধি কেউই এই দুর্লভ রেকর্ড গড়তে পারেননি। সেরেনা উইলিয়ামস, আন্দ্রে আগাসি, রাফায়েল নাদাল টেনিস কেরিয়ারের হিসেবে গোল্ডেন স্ল্যাম জিতেছেন। কিন্তু একই বছরে এই কীর্তি গড়তে পারেননি তাঁরা। যে সুযোগ রয়েছে জকোভিচের সামনে। – আজকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া