adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনা সেবাতে অনীহা প্রকাশ করায় ও‌সি‌ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দিনরাত পরিশ্রম করছে পুলিশের দুই লাখ সদস্য। পর্যাপ্ত সুরক্ষা সরঞ্জাম না থাকলেও করোনা আক্রান্ত মৃত ব্যক্তির দাফন-কাফন, নিজেদের রেশনের খাদ্যসামগ্রী দুস্থদের মাঝে বিতরণ, সামাজিক দূরত্ব এবং সরকারের বিভিন্ন নির্দেশনা পালনে কাজ করছেন বাহিনীটির সদস্যরা। এরই মধ্যে প্রায় তিনশ পুলিশ সদস্য করোনাতে আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে মাঠে থেকে দায়িত্ব পালনে অনীহা প্রকাশ করেছেন হবিগঞ্জের বানিয়াচং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সামন্ত। এই অভিযোগে মঙ্গলবার তাকে প্রত্যাহার করা হয়েছে।

রাতে পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া) মীর সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, সম্প্রতি ঢাকা-নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গা থেকে হবিগঞ্জের বানিয়াচংয়ে বেশকিছু মানুষ ফিরেছেন। তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত এবং আক্রান্ত পরিবারগুলোর সদস্যদের লকডাউনে রাখাসহ বিভিন্ন বিষয় নিশ্চিত করতে কাজ করতে হচ্ছে পুলিশকে। কিন্তু ওসি রঞ্জন কুমার সামন্ত এসব কাজে অনীহা প্রকাশ করায় পুলিশ সদরদপ্তর তাকে প্রত্যাহার করেছে।

মীর সোহেল রানা বলেন, ‘বর্তমান ক‌রোনা প‌রি‌স্থি‌তি‌তে মানুষের সেবার যে নি‌র্দেশনা পু‌লিশ সদরদপ্তর থেকে দেয়া হয়েছে সা‌র্বিকভা‌বে তা প্রতিপাল‌নে তি‌নি যথেষ্ট ‌নিষ্ঠা ও পারদ‌র্শিতার প‌রিচয় দি‌তে সক্ষম হন‌নি। তাই তাকে প্রত্যাহার করা হয়েছে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া