adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রান্সে ব্র্যাক সাজনের উদ্বোধনী অনুষ্ঠানে ফজলে হাসান আবেদ

image_59552_0প্যারিস: ফ্রান্সে প্রথমবারের মতো ব্র্যাক ব্যাংকের প্রতিষ্ঠান ব্র্যাক সাজন তাদের কার্যক্রম শুরু করেছে। ফ্রান্সে  এই প্রথম কোনো বাংলাদেশী ব্যাংকিং প্রতিষ্ঠান তাদের যা্ত্রা শুরু করেছে।

গত ১২ ডিসেম্বর প্যারিসের লা প্লেনে প্রেসিডেন্ট হলে মোহাম্মদ এ রুমি আলী,র  সভাপতিত্বে  সনিকা শারমিনের পরিচালনায় বক্তব্য দেন ব্রাক ব্যাংকের চেয়ারপারসন স্যার ফজলে হাসান আবেদ, ফ্রান্সে নি্যুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম, মোহাম্মদ এ রুমি আলী চেয়ারম্যান বি সি ই এল, সৈয়দ মাহবুবুর রহমান ম্যানেজিং ডিরেক্টর ব্রাক ব্যাংক, আব্দুস সালাম (সি,ই,ও) বি সি ই এল, বাংলাদেশ বিজনেস কনসাল্টিং এর চেয়ারম্যান কাজী এনায়েত উল্লাহ, ব্র্যাক সাজন ফ্রান্সের দুই বিজনেস পার্টনার হেনু মিয়া (মেনেজিং ডিরেক্টর) ও মফিজ আলী (ম্যানেজার)।

এ দিন দুপুর ১২টায় ব্র্যাক সাজনের গার্দনর্দস্ত নতুন অফিস ফিতা কেটে উদ্বোধন করেন (নাইট কমান্ডার অব দ্য অর্ডার অব সেন্ট মাইকেল অ্যান্ড সেন্ট জর্জ) স্যার ফজলে হাসান আবেদ।

অনুষ্ঠানে স্যার ফজলে হাসান আবেদ বলেন, “রাজনৈতিক অস্থিরতার কারণে আমাদের অর্থনৈতিক সম্ভাবনা বিনষ্ট হচ্ছে। আমাদের রাজনীতি দেশের ওপর অনেকটা বোঝা হয়ে দাঁড়িয়েছে। এটি দেশের ইতিবাচক অগ্রগতির পক্ষে নয়। বর্তমান রাজনীতি থেকে দেশ যত তাড়াতাড়ি ভারমুক্ত হবে, ততই মঙ্গল।”

তিনি বলেন, “নতুন প্রজন্ম যদি ইতিবাচক রাজনীতি করে, তাহলে আগামী দিনে বাংলাদেশের এমন চেহারা থাকবে না। আমাদের দেশের রাজনীতি জনগণের ওপর বিরাট বোঝা। আশা থাকবে, এ অবস্থার দ্রুত পরিবর্তন হবে। এতে অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত, দারিদ্র্য বিমোচন, সম্পদের বণ্টনব্যবস্থা সুচারুভাবে সম্পন্ন এবং সুশাসন প্রতিষ্ঠা সহজ হবে।”

তিনি বলেন, ব্র্যাক সাজন ফ্রান্সে বাংলাদেশীদের উন্নত ও নিরাপদ ব্যাংকিং সেবা প্রদান করতে প্রতিজ্ঞাবদ্ধ।

ফ্রান্সে নি্যুক্ত বাংলাদেশ রাষ্ট্রদুত এম শহীদুল ইসলাম ব্র্যাক সাজনের উত্তরোত্তর সফলতা কামনা করে কমিউনিটি উন্নয়নে ব্রাক সাজন অগ্রণী ভূমিকা পালন করবে বলে অভিমত ব্যক্ত করেন এবং দূতাবাসের পক্ষ থেকে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ এ রুমি আলী ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির প্রতি ধন্যবাদ জানিয়ে আশা প্রকাশ করেন ফ্রান্সের বাংলাদেশীরা ব্র্যাক সাজনকে পুর্ন সহযোগিতা করবে।

বাংলাদেশ বিজনেস কনসাল্টিং এর চেয়ারম্যান কাজী এনায়েত উল্লাহ ব্র্যাক এর সফল যাত্রা প্রত্যাশা করে বলেন, ব্র্যাক সাজন ফ্রান্সস্থ বাংলাদেশী কমিউনিটিতে নতুন প্রাণের সঞ্চার করবে।

অনুষ্ঠানে ব্রাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও(সি,ই,ও) সৈয়দ মাহবুবুর রহমান ও ব্রাক সাজনের (সি,ই,ও) আব্দুস সালাম প্যারিসের বাংলাদেশীদের শুভেচ্ছা জানান ও ইউরোপে ব্রাক সাজনের গতিশীল কর্মকাণ্ড তুলে ধরেন।

ব্র্যাক সাজন ফ্রান্সের পক্ষ থেকে হেনু মিয়া ও মফিজ আলী উপস্তিত সবাইকে ধন্যবাদ জানান ও ফ্রান্স থেকে ব্রাক সাজন এর মাধ্যমে অর্থ প্রেরণের আহ্বান জানান।

অনুষ্ঠানে শেষে ব্র্যাক সাজনের উদ্বোধন উপলক্ষে কেক কাটেন স্যার ফজলে হাসান আবেদ। অনুষ্ঠানে মধ্যান্ন ভোজনে অংশগ্রহণ করেন কমিউনিটির বিভিন্ন স্তরের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ, ব্যবসায়িকবৃন্দ ও প্যারিসের বাংলা মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে স্যার ফজলে হাসান আবেদসহ অতিথিবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় প্রগ্গা, মিষ্টি, সুচী ও আকসা

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া