adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওষুধ প্রশাসনের বক্তব্য প্রত্যাখ্যান, কিট অনুমোদনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় গণস্বাস্থ্য

ডেস্ক রিপাের্ট : ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মাহবুবুর রহমান বক্তব্য প্রত্যাখ্যান করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমি মনে করি মাননীয় প্রধানমন্ত্রী অনেক কিছু জানেন এবং বুঝেন। এখন তিনি সঠিক কাজটি করবেন এবং জনগণের পক্ষে থাকবেন। জনগণের পক্ষে থাকলে আমাদের কিট অনুমোদন পাবে। জনগণ এর সুবিধা ভোগ করবে।

তিনি বলেন, ওষুধ প্রশাসনের ভালো কাজে আমরা প্রশংসা করেছি। এখন তারা অজ্ঞাতবশত ভুল কথা বলেছেন। ওনারা ব্যবসায়িক স্বার্থে এসব কথা বলছেন। জনগণের স্বার্থে নয়।

তৃতীয় পক্ষের ল্যাবরেটরিতে পরিক্ষা করতে গণস্বাস্থ্যের আপত্তি কোথায় এমন প্রশ্নে জাফরুল্লাহ বলেন, আমাদের পক্ষ থেকে কোনো আপত্তি নেই। ওনারা যেখানে বলেছেন, আমি তো সেখানেই যেতেই চাই। এতে ওনাদের অন্তত একটা চিঠি দিতে হবে।

সর্বশেষ কি পদক্ষেপ নিয়েছেন এমন প্রশ্নে তিনি বলেন, ওষুধ প্রশাসন দুইলাইনের একটা চিঠি বিএসএমএমইউকে দিবে, আমরা সেখানে যাবো। চিঠিতে উনারা উল্লেখ করবেন, আপনারা অনুগ্রহ করিয়া এ কিটের তুলনামূলক কার্যকারিতা জানিয়ে দ্রুত একটা রিপোর্ট দেন।

কিটের শতভাগ দাবির প্রসঙ্গে ডা. জাফরুল্লাহ বলেন, আমরা বলেছি পিসিআর টেস্টের যে রিপোট এর সাথে আমাদেরটা মিল রয়েছে। অনেক ক্ষেত্রে সেটা নাও হতে পারে।

পৃথিবীর কোনো দেশে এ কিট ব্যবহার হয়না পরিচালকের এমন বক্তব্যে তিনি বলেন, অনুমোদনের কাজটিও বিশ্ব স্বাস্থ্য সংস্থ্যা ঠিক করে দেয় না। প্রতিটি দেশে তারা নিজেরা করে। গত ২৭ এপ্রিল এটি ভারতে অনুমোদন পেয়েছে। গত এক মাস যাবৎ ইরানে ব্যবহার হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া