adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাজার হাজার লাশ গুম করার ভিডিওটি কোন দেশের? (ভিডিও)

ডেস্ক রিপাের্ট : স্যোশাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে বিশাল এক হল ঘরে সার দিয়ে রাখা মৃতদেহ। একটি ট্রাক থেকে গণকবরে ফেলা হচ্ছে প্যাকেটে মোড়া অসংখ্য দেহ। গোটা ঘটনার কথা ক্যামেরার সামনে জানাচ্ছেন এক সাংবাদিক। ভিডিও শেয়ার করে পোস্টে দাবি করা হয়েছে মৃতদেহগুলি ইটালির করোনা আক্রান্তদের।

ফেসবুক, টুইটার ইউটিউবে ছড়িয়ে পড়েছে ২৩ সেকেন্ডের এই ভিডিওটি এখন ভাইরাল। ভাইরাল হওয়া ভিডিওটির ২১ সেকেন্ডে ওই সাংবাদিককে বলতে শোনা যায়, রিপটাইড ভাইরাসের কথা।

ইহা মূলত ২০০৭ সালের মার্কিন মিনিসিরিজ ‘প্যান্ডেমিক’-এর গল্পের রিপটাইড ভাইরাস সংক্রমণ। দেড় ঘন্টার এই সিরিজটি করোনা ভাইরাস মুভি নামে ইউটিউবে কিছুদিন আগে আপলোড করা। এই সিরিজটির ১ ঘণ্টা ১ মিনিট ৫২ সেকেন্ড থেকে ১ ঘণ্টা ২ মিনিট ১৫ সেকেন্ডের ক্লিপটাই ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

এই সিরিজে রিপটাইড নামক সেই কাল্পনিক ভাইরাসটির উৎস বার্ড ফ্লু, যা ছড়িয়ে পড়ে লস অ্যাঞ্জেলসে। ভাইরাসটির সংক্রমণের উপসর্গ জ্বর আর খিঁচুনি। ভাইরাসের সংক্রমণে হাজার হাজার মানুষ মারা যেতে থাকে। কী ভাবে এই ভাইরাসের সংক্রমণ ঠেকানো হয়, সেটা নিয়েই গল্প।

এই সিরিজের ভিডিওটিই ছড়িয়ে দেওয়া হয়েছে করোনাভাইরাস সংক্রমণে ইটালির ভয়াবহ পরিস্থিতির ছবি বলে।- অধিকার

Dead bodies of Corona victims in Italy !Ya Allah Raham.We will defenitely stict to Justice against Injustice anywhere in World. O God , Creator of Universe please forgive us all !Aameen.

Posted by Moinuddin Hasan Altaf on Wednesday, 25 March 2020

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া