adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কী হবে ৭ সেপ্টেম্বর?

APPLEডেস্ক রিপাের্ট : অ্যাপল প্রতি বছরের ৭ সেপ্টেম্বর একটা বড়সড় অনুষ্ঠানের আয়োজন করে। সেদিন ঘোষণা দেয় নতুন পণ্যের। বিশেষ আকর্ষণ থাকে আইফোনের সর্বশেষ সংস্করণের দিকে। যদিও অ্যাপল কখনোই আগে জানায় না সেদিন তারা আইফোন বাজারে ছাড়বে। তবে আইফোন প্রেমীরা তা আগে থেকে আঁচ করতে পারে। অন্তত গত বছরের সংবাদ সম্মেলনের দিকে তাকালে বোঝা যায়, ওইদিন যে আইফোন-৭ বাজারে আসছে। অ্যাপলের চরিত্রের কারণে তা আগে ভাগে বলাটা মুশকিল হলেও এদিন যে অ্যাপল ওয়াচের নতুন সংস্করণ ও অ্যাপলের অন্যান্য পণ্য বাজারজাতের ঘোষণা দেওয়া হবে তা যেন অ্যাপলপ্রেমীরা মাথায় রাখে।  

ধারণা করা হচ্ছে সেপ্টেম্বরের ৭ তারিখ যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার দ্য বিল গ্রাহাম সিভিক মিলনায়তনে আইফোন-৭ উন্মুক্ত করবে অ্যাপল। সাধারণত প্রতি বছরই আইফোনের একটি নতুন সংস্করণ বাজারে নিয়ে আসা হয়। তারই ধারাবাহিকতায় এবারের ভার্সনটি অল্প কয়েকদিনের মধ্যেই বাজারে আনা হবে।

ক্যালিফোর্নিয়ার স্থানীয় সময় সকাল ১০টায় অ্যাপলের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে এ উপলক্ষে বিভিন্ন সংবাদমাধ্যমে আমন্ত্রণপত্র পাঠিয়েছে অ্যাপল। যদিও ওই আমন্ত্রণপত্রে আইফোন-৭ উন্মুক্ত করা হবে কিনা সে বিষয়ে কিছু বলা হয়নি; তারপরও গুঞ্জন উঠেছে ওই দিনই নতুন আইফোন সবার সামনে তুলে ধরা হবে।

এই গুঞ্জনের পেছনে অবশ্য শক্তিশালী যুক্তিও রয়েছে। কেননা নতুন আইফোন ছাড়া অ্যাপলের পক্ষ থেকে সাধারণত এমন সাড়ম্বরে সংবাদ সম্মেলন করা হয় না। অন্তত গত কয়েক বছরের ঘটনা বিবেচনায় নিলে সেটাই বোঝা যায়।

আইফোন-৭ এর ঠিক কয়টি ভার্সন বাজারে ছাড়া হবে তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে আইওএস অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ উন্মুক্ত করার জোর সম্ভাবনা রয়েছে এতে।

উল্লেখ্য, নতুন আইফোনের পাশাপাশি এই সংবাদ সম্মেলনে নতুন সংস্করণের অ্যাপল ওয়াচ এবং অ্যাপলের অন্যান্য পণ্য ও সেবার ঘোষণাও থাকতে পারে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া