adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই ভাইয়ের গড়া ৩০ বছরের রেকর্ড ভাঙলেন পুকোভস্কি ও হ্যারিস

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিখ্যাত সহোদর স্টিভ ওয়াহ ও মার্ক ওয়াহর ত্রিশ বছর আগের রেকর্ড নতুন করে ভেঙেছেন ভিক্টোরিয়ার দুই ওপেনার উইল পুকোভস্কি ও মার্কাস হ্যারিস। শেফিল্ড শিল্ড ইতিহাসের সর্বোচ্চ ৪৮৬ রানের জুটি গড়েছেন এই দুই ব্যাটসম্যান। ফলে মার্ক ভ্রাতাদের ৪৬৪ রানের জুটির রেকর্ড টপকে নতুন ইতিহাস গড়েন তারা।

অ্যাডিলেড ওভালে চলমান শেফিল্ড শিল্ডের ছয় নম্বর ম্যাচে খেলতে নেমে দুর্দান্ত ব্যাটিং করেন পুকোভস্কি এবং হ্যারিস। এই ম্যাচের প্রথম ইনিংসে নিউ সাউথ ওয়েলসের ২০০ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে প্রতিপক্ষ বোলারদের নাভিশ্বাস উঠিয়ে ছাড়েন ভিক্টোরিয়ার এই দুই ব্যাটসম্যান। – ক্রিকইনফো

শনিবার ৪১৮ রানের অবিচ্ছিন্ন জুটি নিয়ে দিন শেষ করেন পুকোভস্কি ও হ্যারিস। এদিন পুকোভস্কি অপরাজিত ছিলেন ১৯৯ রানে। এরপর আজ (রোববার) দিনের প্রথম বলেই নিজের ডাবল সেঞ্চুরি তুলে নেন তিনি। সেই সাথে হ্যারিসকে সঙ্গে নিয়ে রেকর্ড বইয়ে ঝড় তোলেন।

৪৮৬ রানের এই রেকর্ড জুটিতে সাউথ অস্ট্রেলিয়ার ক্যালাম ফার্গুসনের অবদানও অবশ্য কম নয়। দুই ব্যাটসম্যান যখন ৪৩৬ রানের জুটি নিয়ে ব্যাটিংয়ে ছিলেন তখন স্লিপে হ্যারিসের ক্যাচ ছাড়েন ফার্গুসন। পরে তার কাভার ড্রাইভেই আসে ৪৬৫তম রান। ফলে ভেঙে যায় ১৯৯০ সালে নর্থ সাউথ ওয়েলসের হয়ে পঞ্চম উইকেট জুটিতে মার্কওয়াহ ও স্টিভ ওয়াহর ৪৬৪ রানের জুটির রেকর্ডটি।

রেকর্ড ভাঙ্গা গড়ার এই দিনে অবশ্য আরো বেশ কয়েকটি কীর্তি গড়েছেন এই দুই ওপেনার। ইতিমধ্যে ভিক্টোরিয়ার হয়ে সর্বোচ্চ ওপেনিং জুটির মালিক বনে গেছেন পুকোভস্কি ও হ্যারিস।

একই সঙ্গে ভেঙেছেন ১৯৮১ সালে জুলিয়েন উইনের এবং জেফ মসের গড়া ৩৯০ রানের উদ্বোধনী জুটির রেকর্ড। এছাড়াও ভিক্টোরিয়ার হয়ে যেকোন উইকেটে সর্বোচ্চ রানের জুটিও এখন তাদের। এর আগের রেকর্ড ছিল ১৯২৩ সালে আর্নি মায়েন এবং বিখ্যাত বিল পন্সফোর্ডের ৪৫৬ রানের জুটি। ক্রিকফ্রেঞ্জি/ ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া