adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে মহসিন কলেজে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ, আহত ৮

CTGডেস্ক রিপাের্ট : চট্টগ্রাম নগরের হাজী মুহাম্মদ মহসিন কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত আটজন আহত হন।
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী ও বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের মধ্যে শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।
সংঘর্ষের ঘটনায় আহতদের মধ্যে মহিউদ্দিন চৌধুরীর অনুসারীরা হলেন- গণিতের চতুর্থ বর্ষের ছাত্র মায়মুন উদ্দিন, স্নাতক (পাস) তৃতীয় বর্ষের আনোয়ার পলাশ, ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের মো. জিশান, অর্থনীতি প্রথম বর্ষের হানিফ সুমন ও ইংরেজি প্রথম বর্ষের ছিদ্দিক সোহান। তারা নগরের মেহেদীবাগ এলাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
আ জ ম নাছিরের অনুসারীদের মধ্যে সাইফুল ইসলাম, আকমাম বাপ্পী ও মো. হাসান আহত হন। তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগে ভর্তি হয়েছেন।
এদিকে, ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় কলেজের পাশে থাকা বিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভয়ে তাদের হুড়োহুড়ি করে নিরাপদ আশ্রয়স্থলে ছুটতে দেখা যায়। এই সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। আশপাশের দোকানগুলোও বন্ধ করে দেন দোকানিরা।
ছাত্রলীগ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, দুপুর ১২টার দিকে কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে কথা-কাটাকাটি হয়। এরপর আ জ ম নাছিরের অনুসারীরা ক্যাম্পাস থেকে মিছিল বের করে পাশের এলাকা চকবাজারে যান। ওখান থেকে মিছিল নিয়ে ক্যাম্পাসে ঢুকতে চাইলে বাধা দেন মহিউদ্দিন চৌধুরীর অনুসারীরা। এ সময় দুই পক্ষের মধ্যে মারামারি হয়। পরে পুলিশ গিয়ে দুই পক্ষকে দুই পাশে সরিয়ে দেয়।
মহিউদ্দিন চৌধুরীর অনুসারীরা চকবাজারের দেব পাহাড় এলাকায় এবং নাছিরের অনুসারীরা গণি বেকারি এলাকায় অবস্থান নেন।
দুপুর আড়াইটার দিকে মহিউদ্দিন চৌধুরীর অনুসারীরা গণি বেকারির দিকে যেতে চাইলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় দুই পক্ষ পরস্পরের দিকে পাথর ছুড়তে থাকে। এতে অন্তত আটজন আহত হন। সংঘর্ষের সময় কয়েকজনকে ধারালো হাতে দেখা যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।
বেলা ৩টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। হাজী মুহাম্মদ মহসিন কলেজের পাশে হাজী মুহাম্মদ মহসিন উচ্চবিদ্যালয় ও চট্টগ্রাম উচ্চবিদ্যালয় এবং বিপরীতে পাশে চট্টগ্রাম কলেজ ও কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ অবস্থিত।
চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হুদা বলেন, আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া