adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুকে ব্যক্তিগত ছবি পোস্টকারী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করবেন শিপ্রা

ডেস্ক রিপাের্ট : ব্যক্তিগত ছবি ফেসবুকে পোস্টকারী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করবেন বলে জানিয়েছেন শিপ্রা দেবনাথ।

নিহত মেজর (অব.) সিনহা মো. রাশেদের সহযোগী ও রাজধানীর স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথ নিজেই আজ সোমবার যমুনা টেলিভিশনের কাছে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘মেজর সিনহা হত্যাকাণ্ডের পর রাতে এসে আমাদের কটেজ থেকে পুলিশ আমাদের দুটি মনিটর, ল্যাপটপ, ডেস্কটপ, ক্যামেরা, লেন্স, তিনটি হার্ডড্রাইভ এবং আমাদের ফোন ডিভাইস সব নিয়ে যায়। জব্দ তালিকায় যার কোনোটির কোনো উল্লেখ নেই। আমি জানি না, এখন কীভাবে বা কার কাছে সেসব ফেরত চাইব।’

‘আমাদের পার্সোনাল প্রোফাইল ও ডিভাইস থেকে বিভিন্ন ছবি চুরি করে কিছু বিকৃত মস্তিষ্কের দায়িত্বশীল অফিসাররাই ফেসবুক ও সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন। আমার নামে খোলা হয়েছে ফেক ফেসবুক ও ইনস্টাগ্রাম আইডি। আমার ব্যক্তিজীবনকে যারা অসহনীয় করে তুলেছেন বিভিন্ন ছবি ও ভিডিও তৈরির মাধ্যমে, তাদের প্রত্যেকের বিরুদ্ধে আমি তথ্য প্রযুক্তির ডিজিটাল নিরাপত্তা আইনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব, কথা দিলাম’, যোগ করেন তিনি।

একইসঙ্গে মেজর সিনহা মো. রাশেদ হত্যাকাণ্ডের বিচার দাবি করেছেন শিপ্রা দেবনাথ।

উল্লেখ্য, দ্য ডেইলি স্টারে ‘Cyberbullying now adds to her trauma’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের নামের ফেসবুক অ্যাকাউন্ট থেকে গত ১৪ আগস্ট শিপ্রার ব্যক্তিগত কিছু মুহূর্তের ছবি পোস্ট করে তার নির্দোষ হওয়ার ব্যাপারে সন্দেহ প্রকাশ করা হয়। এরকম আরও ছবি আসার ব্যাপারেও পোস্টে ইঙ্গিত করা হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের এসপি মিজানুর রহমান শেলি। তার নামের একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকেও অনুরূপ পোস্ট দিতে দেখা গেছে।

‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’, ‘স্যালুট টু বিডি পুলিশ’ এরকম কিছু ফেসবুক গ্রুপেও ছবিগুলো পোস্ট করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া