adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রভাব পড়বে না টি২০ বিশ্বকাপে: পাপন

image_58665_0ঢাকা: সফর শেষ না করে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের দেশে ফিরে গেলেও টি২০ বিশ্বকাপ আয়োজনে কোনো প্রভাব পড়বে না। সোমবার এমনটিই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

গত শনিবার রাতে ওয়েস্ট ইন্ডিজ যুব দলের টিম হোটেল চট্টগ্রামের আগ্রাবাদের সামনে দু’টি ককটেল বিস্ফোরিত হয়। ১৮ দলের চলমান সহিংস কর্মসূচির সঙ্গে সফরকারি অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার-কর্মকর্তাদের হয়তো স্মৃতিকাতর করছে ২০১১ বিশ্বকাপের ঘটনাও। সেবার ৫৮ রানে বাংলাদেশকে অলআউট করে দেয়ায় বাংলাদেশের দর্শকদের ছোড়া ঢিল আঘাত হানে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের টিম বাসে।

সব মিলিয়ে সফর প্রত্যাহারের ঘোষণা দিয়েছে উইন্ডিজ বোর্ড। তবে বিসিবির পক্ষ থেকে তাদের সঙ্গে আলোচনা চলছে জানিয়ে বোর্ড প্রেসিডেন্ট সোমবার দাবি করেন ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশ ছেড়ে চলে গেলেও টি২০ বিশ্বকাপে এর কোনো প্রভাব পড়বে না।

সোমবারও হোটেল ছেড়ে মাঠে যায়নি ক্যারিবীয় যুব দল। সিরিজের

দ্বিতীয় ম্যাচটি একদিন পিছিয়ে সোমবার হবার কথা থাকলেও সকালেই তারা সিরিজ বাতিল করে দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেয়। এমন অনিশ্চয়তার মুখে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বেক্সিমকো ফার্মার প্রধান কার্যালয়ে সোমবার সাংবাদিকদের বললেন, ‘ওয়েস্ট ইন্ডিজ চলে গেলেও আমাদের বিশ্বকাপ আয়োজনে কোনো প্রভাব পড়বে না। টি২০ বিশ্বকাপ এখনো অনেক দূরে। এর আগেই আমাদের যে রাজনৈতিক সমস্যাগুলো আছে সেসব সমাধান হয়ে যাবে। টি২০ বিশ্বকাপ নিয়ে আমি মোটেই চিন্তিত নই। আগামী জানুয়ারিতে সফরে আসবে শ্রীলংকা। ফেব্রুয়ারিতে এশিয়া কাপ। আমার দৃঢ় বিশ্বাস ডিসেম্বরের মধ্যে সকল সম্যসার সমাধান হয়ে হবে।

এর আগে দুপুরে বিসিবির ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন সুজন জানান,‘আজ সকালে তাদের পক্ষ থেকে একটি প্রেস রিলিজের মাধ্যমে না খেলার বিষয়টি জানানো হয়। আমরা চেষ্টা করছি যেনো তারা এ ধরনের সিদ্ধান্ত থেকে ফিরে আসেন।’

জানুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেটের ব্যস্ত সূচি। ২৭ জানুয়ারি থেকে শুরু হচ্ছে শ্রীলংকা সিরিজ। চলবে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। এরপর ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপ শেষ হবে ৮ মার্চ। আর ১৬ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত চলবে টি২০ বিশ্বকাপ ক্রিকেটের আসর।

দেশের এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কা সফর, এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপ আয়োজনে শংকা থেকেই যাচ্ছে। সেক্ষেত্রে রাজনৈতিক দলগুলোকে কোনো অনুরোধ জানানো হবে কীনা এ সম্পর্কে জানতে চাইলে পাপন বলেন, ‘রাজনৈতিক দলগুলো থেকে এ ব্যাপারে আমরা সবসময়ই সহযোগিতা পেয়েছি। এখন পর্যন্ত খেলাধুলার ব্যাপারে কোনো দলই বাধা সৃষ্টি করেনি। আমার দৃঢ় বিশ্বাস রাজনৈতিক দলগুলো কখনোই ক্রিকেটের বাইরে অবস্থান করবে না।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া