adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে ৫ হাজার রানের মাইলফলকে ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক : রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দক্ষিণ আফ্রিকান ব্যাটার এবি ডি ভিলিয়াস আইপিএলে ৫ হাজার রানের মাইফলক স্পর্শ করলেন। বিদেশি ক্রিকেটারদের মধ্যে মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই কীর্তি তার। বলের হিসেবে দ্রুততম সময়ে এই মাইলফলক গড়লেন তিনি।

ঙ্গলবার (২৭ এপ্রিল) দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৪২ বলে অপরাজিত ৭৫ রানের ইনিংসের পথে এই কীর্তি গড়েন ডি ভিলিয়ার্স। সার্বিকভাবে টুর্নামেন্টের ইতিহাসে মাত্র ষষ্ঠ ক্রিকেটার হিসেবে ৫ হাজার রান পূর্ণ করলেন এবিডি। ৫ হাজার রান পূরণে তার দরকার ছিল মাত্র ২২ রান। ইনিংসের ১৫তম ওভারের তৃতীয় বলে অক্ষর প্যাটেলকে ছক্কা হাঁকিয়ে মাইলস্টোন ছুঁয়ে ফেলেন প্রোটিয়া তারকা। ইনিংসের নিরিখে এবিডি তৃতীয় দ্রুততম ক্রিকেটার হিসেবে আইপিএলে ৫ হাজার রান পূর্ণ করেন। তবে বলের নিরিখে তিনিই দ্রুততম।

ওয়ার্নার ১৩৫টি ইনিংসে আইপিএলে ৫ হাজার রান করেন। বিরাট কোহলি ১৫৭ ইনিংসে, এবিডি ১৬১, শিখর ধাওয়ান ১৬৮, সুরেশ রায়না ১৭৩ ও রোহিত শর্মা ১৮৮টি ইনিংসে এই নজির গড়েন। বলের হিসেবে এবিডি ৩২৮৮ বল খেলে ৫ হাজার রান করলেন। ওয়ার্নার ৩৫৫৪, রায়না ৩৬২০, রোহিত ৩৮১৭, কোহলি ৩৮২৭ ও ধাওয়ান ৩৯৫৬ বল খেলে এই মাইলস্টোন ছুঁঁয়েছেন। – ক্রিকইনফো / ক্রিকবাজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া