adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘খুনের ঘটনায় আইনশৃঙ্খলার অবনতি ঘটেনি-সব সাংবাদিকদের অপপ্রচার’

নিজস্ব প্রতিবেদক : চব্বিশ ঘণ্টার ব্যবধানে মাওলানা ফারুকীসহ পাঁচজনকে হত্যা করলো সন্ত্রাসীরা এবং দেশজুরে ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের তাণ্ডব, এগুলোকে দেশের আইনশৃঙ্খলার অবনতি বলে মনে করেন না স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, এসব ঘটনায় মোটেও বলা যাবে না রাজধানীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। এ নিয়ে সাংবাদিকদের ‘অপপ্রচার’ না চালাতেও অনুরোধ করেছেন প্রতিমন্ত্রী।
বৃহস্পতিবার রাতে রাজধানীর মগবাজারে তিন খুনের ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার, অতিরিক্ত পুলিশ কমিশনার আবদুল জলিল, শেখ মুহাম্মদ মারুফ হাসান, উপকমিশনার কৃষ্ণপদ রায়ও সেখানে যান।
গত বুধবার রাত ৯টার দিকে রাজধানীর পূর্ব রাজাবাজারে ইসলামী ফ্রন্ট নেতা ও সুপ্রিম কোর্ট মসজিদের খতিব নুরুল ইসলাম ফারুকীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনার ২৪ ঘণ্টা শেষ না হতেই বৃহস্পতিবার রাত আটটার দিকে মগবাজারের সোনালীবাগে তিনজনকে গুলি করে হত্যা করা হয়। তারা হলেন- বৃষ্টি ওরফে রানু (৩০), তার বাড়ির ভাড়াটে মুন্না (২২) ও বেলাল (২০)। এ ঘটনায় আহত হয়েছেন বৃষ্টির ভাই হৃদয় (১৮)। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।  
ঢাকা মেডিকেল কলেজ ফাঁড়ি পুলিশের পরিদর্শক মোজাম্মেক হক বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে চারজনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নেয়া হলে রানু, মুন্না ও বেলালকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। স্বজনদের বরাত দিয়ে তিনি বলেন, রাত আটটার দিকে ১০/১২ জন সন্ত্রাসী সোনালীবাগের চান বেকারির গলির ওই বাসায় ঢুকে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে।
এলাকাবাসী ও রমনা থানা পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, রেলের জায়গা দখলকে কেন্দ্র করে বৃহস্পতিবার তিনজনকে গুলি করে খুন করেছে স্থানীয় ‘কাইল্যা বাবু’ গ্রুপের সন্ত্রাসীরা। তবে নিহতের স্বজনরা দাবি করছেন, দাবিকৃত চাঁদা না দেয়ায় তাদের খুন করা হয়েছে।
দু’টি ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দাবি করে আসাদুজ্জামান খান কামাল বলেন, পরিস্থিতি আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। আমরা দোষীদের গ্রেফতারের চেষ্টা করছি। যে বা যারাই এই ঘটনার সঙ্গে জড়িত থাকুক না কেন এবং যে ইস্যুতেই এ খুনের ঘটনা ঘটুক না কেন দ্রুত খুনিদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে।
আইজিপি হাসান মাহমুদ খন্দকার সাংবাদিকদের বলেন, আমরা ইতিমধ্যেই তদন্তের কাজ শুরু করেছি। খুব দ্রুতই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া