adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অলিম্পিকে যুক্তরাষ্ট্রের ফেলিক্সের ১০ পদকের রেকর্ড

স্পোর্টস ডেস্ক : টোকিও অলিম্পিকে মেয়েদের ৪০০ মিটার দৌড় প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক জিতে দারুণ এক ইতিহাসের অংশ হয়েছেন অ্যালিসন ফেলিক্স। অলিম্পিকসের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে যুক্তরাষ্ট্রের এই অ্যাথলেট রেকর্ড দশম পদক জিতে উঠেছেন চূড়ায়।

টোকিও অলিম্পিক স্টেডিয়ামে শুক্রবার (৬ আগস্ট) ৪৯ দশমিক ৪৬ সেকেন্ড সময়ে দৌড় শেষ করেন ফেলিক্স। ২০১৬ রিও অলিম্পিকে এর চেয়ে দশমিক ০৫ সেকেন্ড বেশি নিয়েও জিতেছিলেন রুপা। এই ব্রোঞ্জ জিতেই অলিম্পিকের ইতিহাসে মেয়েদের অ্যাথলেটিক্সে সবচেয়ে বেশি পদকের অধিকারী বনে যান ৩৫ বছর বয়সী ফেলিক্স, ছাড়িয়ে যান জ্যামাইকার মার্লিন ওটিকে।

আরও বড় প্রাপ্তির সুযোগ আছে ফেলিক্সের সামনে। ফেলিক্সের ১০ পদকের মধ্যে ৬টি সোনা-বেইজিং, লন্ডন ও রিও দে জেনেইরো অলিম্পিকে দুটি করে পেয়েছিলেন। বাকি চারটির মধ্যে তিনটি রুপা ও একটি ব্রোঞ্জ। তিন রুপা তিনি এথেন্স, বেইজিং ও রিও দে জেনেইরোতে পেয়েছিলেন। টোকিওর আসরে এখনও সোনা জয়ের স্বাদ পাননি ফেলিক্স।

টোকিওতে ৪০০ মিটারে এবার ৪৮ দশমিক ৩৬ সেকেন্ড সময় নিয়ে সোনা জেতেন বাহামাসের শনি মিলার উইবো। ৪৯ দশমিক ২০ সেকেন্ড টাইমিং করে রুপা পেয়েছেন ডমিনিকান রিপাবলিকের মেরিলেইডি পাওলিনো। নিউইয়র্ক টাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া