adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনাভাইরাস মোকাবিলায় ব্যর্থতার অভিযােগে প্রধানমন্ত্রীর পদত্যাগ চেয়ে ইসরায়েলে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবিলা এবং অর্থনীতি ঠিকভাবে সামাল দিতে ব্যর্থতার অভিযোগ এনে প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ চেয়ে ইসরায়েলে ব্যাপক বিক্ষোভ হয়েছে।

শনিবার কয়েক হাজার বিক্ষোভকারী প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে জড়ো হয়।

বিক্ষোভকারীরা মধ্য জেরুজালেমের সড়কে বিক্ষোভ করেন। সপ্তাহ ধরে চলা এই বিক্ষোভ ক্রমশ জোরালো হচ্ছে বলে জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা।

জেরুজালেম ছাড়া তেলআবিব এবং মধ্য ইসরায়েলে নেতানিয়াহুর সৈকত ভবনের কাছেও বিক্ষোভকারীদের ছোট জমায়েত দেখা যায়। এছাড়া দেশের ব্যস্ততম সংযোগ সড়কগুলোতে বিক্ষোভকারীরা জড়ো হন।

গত কয়েক সপ্তাহ ধরে চলা বিক্ষোভে শনিবার সবচেয়ে বেশি জনসমাগম হয়। জীবনযাত্রার ব্যয় বেড়ে যাওয়ার প্রতিবাদে ২০১১ সালের বিক্ষোভের পর এই প্রথম এত জনসমাগম হলো।

বিক্ষোভকারীরা করোনা মোকাবিলায় নেতানিয়াহুর ভূমিকার প্রতিবাদ জানিয়ে তার পদত্যাগ দাবি করেন। দুর্নীতির মামলায় অভিযুক্ত হয়ে তার প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা উচিত নয় বলেও মন্তব্য করেন তারা।

ইসরায়েলি সংবাদমাধ্যমগুলো জানায়, নেতানিয়াহুর সরকারি বাসভবনের সামনে ১০ হাজারের বেশি বিক্ষোভকারী জড়ো হন। বিপুল সংখ্যক হলে বিকেলের দিকে তারা সুশৃঙ্খলভাবে রাজপথে বিক্ষোভ প্রদর্শন করেন।

অবশ্য বিক্ষোভের বিষয়টি আমলে নিতে চাচ্ছেন না নেতানিয়াহু। যদিও বিক্ষোভ ক্রমশ জোরালো হচ্ছে। এর আগে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও গ্রেপ্তারের ঘটনা ঘটেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া