adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাজায় আবার ইসরাইলি সেনাদের গোলা বর্ষণ

9d882d7a280a1111b80d36dd45599d57_XLআন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের কয়েকটি সামরিক যান ঢুকে গোলাগুলি বর্ষণ করেছে। ইহুদিবাদী সেনারা দক্ষিণ গাজার কৃষি এলাকার ওপর গোলা বর্ষণ করে এবং এর মাধ্যমে ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে সই হওয়া যুদ্ধবিরতি চুক্তির মারাত্মক লঙ্ঘন হয়েছে।
ইরানের প্রেস টিভি জানিয়েছে- আজ (বৃহস্পতিবার) সকালে ইসরাইলের প্রায় এক ডজন সামরিক যান গাজার খান ইউনুস শহরের প্রবেশ দ্বার দিয়ে ২০০ মিটার ভেতরে ঢুকে পড়ে। এ সময় ইসরাইলি সেনারা গোলাগুলি শুরু করলে ওই এলাকায় কর্মরত কৃষকরা জমি ছেড়ে চলে যান। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। চলতি সপ্তাহের প্রথম দিকে উত্তর গাজার সীমান্ত বেড়ার কাছে এক কৃষককে গুলি করে আহত করে বর্বর ইসরাইলি সেনারা। ইসরাইলের এক সেনা দাবি করেছিল- ওই কৃষক সীমান্ত বেড়ার একেবারে কাছে চলে যাওয়ায় তাকে গুলি করা হয়।
গত ২৬ আগস্ট মিশরের রাজধানী কায়রোয় ইসরাইল ও ফিলিস্তিনি প্রতিনিধিদল পরোক্ষ আলোচনার মাধ্যমে দীর্ঘ মেয়াদি শান্তি চুক্তির বিষয়ে একমত হয়। তার এক মাসের মধ্যে এসব ঘটনা ঘটেছে। ইসরাইলের এ ধরনের কর্মকা­ে যুদ্ধবিরতি চুক্তি হুমকির মুখে পড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া