adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘নারায়ণগঞ্জ নিয়ে বিএনপি ও সুশীল সমাজ বিভ্রান্তি ছড়াচ্ছে’

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, র‌্যাব নিয়ে রাজনীতি করবেন না। র‌্যাব নিয়ে যারা রাজনীতি করে তারা জঙ্গিবাদের দোসর।

শুক্রবার রাজধানীর সেগুন বাগিচার বীর উত্তম খাজা নাজিমুদ্দিন মিলনায়তনে শেখ রাসেল শিশু সংসদ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কামরুল বলেন, কেউ ফেরেশতা নয়। একটি বাহিনীতে দুষ্ট লোক থাকতেই পারে। তাই বলে পুরো বাহিনী বিলুপ্ত করা যায় না। র‌্যাবের মধ্যে যারা খারাপ তাদের বিচার হচ্ছে। এ জন্য র‌্যাব বিলুপ্ত করা যায় না।
নারায়ণগঞ্জে সাত খুনের বিষয়ে সুষ্ঠু তদন্ত করে সরকার আবশ্যই দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে বলেও জানান তিনি।
র‌্যাবের সাফল্য তুলে ধরে তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস আর অস্থিতিশীল পরিস্থিতি দমনে র‌্যাবের অনেক অবদান রয়েছে। নারায়ণগঞ্জের ঘটনার সঙ্গে যে তিনজন র‌্যাব সদস্য জড়িত তাদের বিচার করা হবে।

নারায়ণগঞ্জের ঘটনা তদন্তে বিএনপি-সুশীল সমাজ বিভ্রান্তি ছড়াচ্ছে অভিযোগ করে কামরুল বলেন, নারায়ণগঞ্জের ঘটনায় বিএনপি ও সুশীল সমাজ তদন্ত বাধাগ্রস্তসহ দেশকে অস্থিতিশীল করার রাজনীতি শুরু করেছেন। বিভিন্ন মুখরোচক কথা বলে তদন্ত বাধাগ্রস্ত করা হচ্ছে। এসময় এ বিষয় নিয়ে বিভ্রান্তি না ছড়াতে তাদের প্রতি অনুরোধ জানান তিনি।
আওয়ামী লীগ বিচারের সংস্কৃতিতে বিশ্বাস করে দাবি করে মন্ত্রী বলেন, বিএনপি বিচারে বিশ্বাস করে না। আওয়ামী লীগ বিচারের সংস্কৃতিতে বিশ্বাস করে। এজন্য খালেদা জিয়ার বিচার বকশী বাজারের বিশেষ আদালতে হচ্ছে।
তবে এটি নিয়েও বিএনপিপন্থী আইনজীবীরা বিভ্রান্তি ও অপ্রপচার চালাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। আয়োজক সংগঠনের সভাপতি অধ্যাপক সুলতানা শফির সভাপতিত্বে এসময় আরো আরো উপস্থিত  বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি তাজুল ইসলাম এমপি, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুরাদ, পেট্রোবাংলার চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া