adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘুষের টাকাসহ খাদ্য নিয়ন্ত্রক গ্রেফতার

foodডেস্ক রিপোর্ট : চাউল ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে নওগাঁ সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলীকে আটক করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) রাজশাহী জোনের সদস্যরা।

মঙ্গলবার বিকেল ৫টার দিকে দুদকের একটি দল জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের ভেতরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের ক থেকে তাকে ঘুষের ৫০ হাজার টাকাসহ আটক করে।

আটক মোহাম্মদ আলীর বাড়ি নীলফামারীর সৈয়দপুর উপজেলায়। তিনি বেশ কিছুদিন ধরে নওগাঁ সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

দুদক সূত্র জানায়, সরকারি খাদ্য গুদামে চাল সরবরাহের পে অর্ডার ফেরত দিতে নওগাঁ সদর চাল কল মালিক গ্রুপের সিনিয়র সহ-সভাপতি নওগাঁ সদর উপজেলার সৌরভ চাল কলের স্বত্বাধিকারী মো. শফিকুল ইসলাম নাথুর কাছ থেকে আজ বিকালে ৫০ হাজার টাকা ঘুষ নেন মোহাম্মদ আলী। সঙ্গে সঙ্গে খাদ্য নিয়ন্ত্রকের ক থেকে মোহাম্মদ আলীকে টাকাসহ আটক করে দুদক।

দুদক রাজশাহীর সহকারী পরিচালক রাজিয়া সুলতানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাঁরা জানতে পারেন নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের ভেতরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে অবৈধ লেনদেন হবে।

এ ধরনের গোপন সংবাদের ভিত্তিতে দুদক রাজশাহী কার্যালয়ের উপপরিচালক খায়রুল হুদার নেতৃত্বে একটি দল বিকালে সেখানে অভিযান চালায়।

এ সময় মোহাম্মদ আলীর কাছ থেকে অবৈধ লেনদেনের ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ব্যাপারে রাজিয়া সুলতানা বাদী হয়ে সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলীকে আসামি করে সদর মডেল থানায় একটি মামলা করেছেন।

আটকের ব্যাপারে নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আনোয়ার হোসেনের বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, ‘ঘটনার সময় আমি অফিসে ছিলাম না। তবে, শুনেছি যে এক চাল ব্যবসায়ীর কাছ থেকে ৫০ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলীকে আটক করে থানায় নিয়ে গেছে দুদক। এ ব্যাপারে ঘুষ ‘প্রদানকারী’ সৌরভ চাল কলের স্বত্বাধিকারী শফিকুল ইসলাম নাথুর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া