adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রদলের সেই ১১ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

ডেস্ক রিপপাের্ট: রাজধানী নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভাঙচুর ও দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে লাঞ্ছিত করার ঘটনায় ছাত্রদলের ১১ নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

তবে প্রায় ৫ বছর পর সাবেক সেই ছাত্রনেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে বিএনপি। বহিষ্কৃত ওই ১১ ছাত্রনেতাকে বিএনপির বিভিন্ন কর্মসূচিতে নিয়মিত অংশ নিতেও দেখা গেছে।

সোমবার সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
এতে বলা হয়, ২০১৯ সালের ২২ জুন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মো. এজমল হোসেন পাইলট, ইখতিয়ার রহমান কবির, মামুন বিল্লাহ, জয়দেব জয়, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বায়েজিদ আরেফিন, সাবেক সহ-সাধারণ সম্পাদক দবির উদ্দিন তুষার, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম আজম সৈকত, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকী, সাবেক কেন্দ্রীয় সদস্য আব্দুল মালেক এবং আজিজুল হক পাটোয়ারী আজিমকে বহিষ্কার করা হয়েছিল। উল্লিখিত নেতাদের আবেদনের প্রেক্ষিতে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

বিএনপির একটি সূত্র বলছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের দ্বন্দ্ব-বিরোধ দূর করে দলকে শক্তিশালী করতে সাবেক এই ছাত্র নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া