adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নভেম্বরে আরও বড় ধরনের হামলার আশঙ্কা ১৪ দলের

index_101927নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি দুই বিদেশি নাগরিক হত্যা, তাজিয়া মিছিলে বোমা হামলা ও পুলিশের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে মতাসীন ১৪ দলীয় জোট। আগামী নভেম্বরে আরও বড় ধরনের সন্ত্রাসী হামলার আশঙ্কা প্রকাশ করছেন ১৪ দলীয় জোট নেতারা। তাই সতর্ক থাকার জন্য সংশ্লিষ্টদের পরামর্শও দিয়েছেন তারা।

বৃহস্পতিবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠকে জোট নেতারা এ আশঙ্কা প্রকাশ করেছেন বলে বৈঠক সূত্রে জানা গেছে।

জানা গেছে, দেশে সাম্প্রতিক সন্ত্রাসী ততপরতা নিয়ে বৈঠকে উদ্বেগের কথা বলেন জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ন্যাপের সাধারণ সম্পাদক এনামুল হক, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান, গণআজাদী লীগের আহ্বায়ক এস কে সিকদার ও বাসদের আহ্বায়ক রেজাউর রশীদ খান।

১৪ দল নেতারা মনে করছে, যুদ্ধাপরাধীদের বিচার এবং দুর্নীতির অভিযোগে বিএনপির শীর্ষ নেতৃত্বের বিচার বানচাল করতে নভেম্বরে আরো বিচ্ছিন্ন এবং চোরাগোপ্তা হামলা হতে পারে। এমনকি সন্ত্রাসী তৎপরতার জন্য সরকারবিরোধী বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী অস্ত্র আমদানি করছে বলেও উদ্বেগ প্রকাশ করেন মতাসীন জোটের নেতারা।

বৈঠকে ন্যাপের এনামুল হক বলেন, এখনকার পরিস্থিতিকে হালকাভাবে নেওয়া ঠিক হবে না। যুদ্ধাপরাধী ও খালেদা-তারেকের বিচার বানচাল করতে নানা অপতৎপরতা চলছে। প্রশাসনের মধ্যেও বিভাজন রয়েছে, সেখানে জামায়াত-বিএনপির লোক রয়েছে।

বৈঠক সূত্রে আরো জানা গেছে, শরিক দলের নেতাদের এমন উদ্বেগের সঙ্গে বৈঠকে উপস্থিত অনেক নেতাই সহমত পোষণ করেন। এমনকি জোটের প্রধান শরিক আওয়ামী লীগের নেতারাও এসব বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেন।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে ওই বৈঠক ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের জাহাঙ্গীর কবির নানক, আহমদ হোসেন, ড. আব্দুর রাজ্জাক, ড. আবদুস সোবহান গোলাপ, সুজিত রায় নন্দী, এস এম কামাল, জাসদের শরীফ নূরুল আম্বিয়া, জেপির শেখ শহিদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির নুরুর রহমান সেলিম, ওয়ার্কার্স পার্টির কামরুল আহসান, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম, ন্যাপের এনামুল হক ও ইসমাইল হোসেন, বাসদের রেজাউর রশিদ খান ও গণআজাদী লীগের এস কে শিকদার প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া