adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসির মাসসেরা ক্রিকেটারের দৌড়ে মনোনয়ন পেলেন শান্ত

স্পোর্টস ডেস্ক: বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত’র পাশাপাশি এই তালিকাতে মনোনয়ন পেয়েছেন পাকিস্তানের বাবর আজম এবং আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর। – আইসিসি ওয়েবসাইট
নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ছন্দে ছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুইটি এপ্রিলে হলেও শেষ তিনটি মে মাসে অনুষ্ঠিত হয়। ৪-১ ব্যবধানে সিরিজ জিতে স্বাগতিকরা। তৃতীয় ওয়ানডেতে বাবরের ব্যাটে আসে ৬২ বলে গুরুত্বপূর্ণ ৫৪ রান। চতুর্থ ম্যাচে হাঁকান সেঞ্চুরি, যা তার ক্যারিয়ারের ১৮তম ওয়ানডে সেঞ্চুরি।

বাংলাদেশের শান্ত বিবেচিত হয়েছেন আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের পারফরমেন্সের জন্য। ৩ ম্যাচে ৬৫ এর বেশি গড়ে ১০০ এর বেশি স্ট্রাইক রেটে করেছেন ১৯৬ রান। হয়েছেন সিরিজ সেরা।

যেখানে পরিত্যক্ত হওয়া প্রথম ওয়ানডেতে করেন ৪৪ রান। দ্বিতীয় ম্যাচে হাঁকান দুর্দান্ত এক সেঞ্চুরি, ৯৩ বলে তার ব্যাটে থেকে আসে ১১৭ রান। তৃতীয় ওয়ানডেতে ব্যাত হাতে ৩৫ ও বল হাতে গুরুত্বপূর্ণ সময়ে তুলে নেন প্রতিপক্ষের একটি উইকেট।
মে মাসের সেরা হওয়ার দৌড়ে তৃতীয় নামটি আয়ারল্যান্ডের হ্যারি টেক্টরের। বাংলাদেশের বিপক্ষে সিরিজে ৩ ম্যাচে করেছেন ১০৩ গড়ে ২০৬ রান করেন। দ্বিতীয় ম্যাচে খেলেন ১১৩ বলে ১৪০ রানের অসাধারণ এক ইনিংস। এর আগে আইসিসির এই পুরষ্কার জিতেছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া