adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাহুল গাঁন্ধীকে ফের গ্রেফতার

rahulআন্তর্জাতিক ডেস্ক: উত্তাল হয়ে উঠছে ভারত। নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী পদে আসীন হওয়ার পর থেকে দিল্লির রাজপথে বিরোধীদের এত বড় উপস্থিতি আর দেখা যায়নি। পেনশন বঞ্চনার অভিযোগ তুলে এক প্রাক্তন সেনাকর্মীর আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করেই বুধবার উত্তাল হয়ে উঠে দিল্লি। 

কংগ্রেস সহ-সভাপতি রাহুল গাঁন্ধী এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে কিছুতেই মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে দেয়নি মোদি সরকার।

এদিন বিকেলে কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধীকে একবার নয়া দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে যাওয়ার পথে আটক করা হয়। সরকারের নেয়া সিদ্ধান্তের প্রতিবাদে আত্মহত্যা করা সাবেক সরকারি কর্মকর্তা রাম কৃষাণ গ্রিওয়ালের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন তিনি। ওই পরিবারটি রাহুলের সঙ্গে দেখা করতে চেয়েছিল। কিন্তু হাসপাতালে যাওয়ার পথেই কংগ্রেস সহ-সভাপতিকে আটক করা হয়। তাকে আটক করে মন্দির মর্গ থানায় রাখা হয়। থানায় ৭০ মিনিটের মতো রেখে পরে আলোচনার মাধ্যমে রাহুলকে ছেড়ে দেয় পুলিশ।

এরপর রাহুল কনট প্লেস পুলিশ স্টেশন এলাকায় আত্মহত্যা করা এক সেনা কর্মকর্তার পরিবারের সঙ্গে দেখা করতে গেলে ফের তাকে আটক করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত রাহুলকে কনট প্লেস পুলিশ স্টেশন থেকে পুলিশ ভ্যানে করে মন্দির মর্গ থানায় নিয়ে যাওয়া হয়েছে। এদিকে এদিন দিল্লির উপপ্রধানমন্ত্রী মনিশ শিশোদিয়াকে আটক করে পুলিশ।

এ ব্যাপারে বিরোধী রাজনৈতিক দলগুলোর প্রতিবাদ ও সমালোচনার মুখে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, আমার কিছু বলার নেই। ঝুঁকি কমাতে পুলিশ যা খুশি তা করতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া