adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রীতি ম্যাচে গিনিকে ৪-১ হারালো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন শক্তিশালী ব্রাজিলের বিরুদ্ধে শুরুতে লড়াইয়ের ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত পেরে উঠলো না আফ্রিকার দল গিনি। প্রথমার্ধে ক্ষণিকের ছন্দপতনে তারা গোল হজম করলো দুটি। এরপর তারা ঘুরেও দাঁড়াল, কিন্তু রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে শেষ পর্যন্ত বড় ব্যবধানেই হারলো আফ্রিকার দলটি। কাতার বিশ্বকাপে পথ হারানো ব্রাজিল ফিরলো জয়ের পথে। গোল ডটকম

বার্সেলোনার আরসিডিই স্টেডিয়ামে শনিবার প্রীতি ম্যাচে ৪-১ গোলে জিতেছে ব্রাজিল। জোয়েলিনতন, রদ্রিগো, এদের মিলিতাও ও ভিনিসিউস জুনিয়র একটি করে গোল করেন।
টানা দুই হারের পর জয় পেল ব্রাজিল। ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে কাতার বিশ্বকাপ স্বপ্ন গুঁড়িয়ে যাওয়ার পর গত মার্চে মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচে ২-১ গোলে হেরেছিল তারা।
বর্ণবাদ বিরোধী অভিযানে ভিনিসিউসের সমর্থনে এই ম্যাচগুলো খেলছে ব্রাজিল। মঙ্গলবার সেনেগালের মুখোমুখি হবে তারা।

শুরু থেকে ব্রাজিলের চোখে চোখ রেখে খেলতে থাকে গিনি। রিশার্লিসন, ভিনিসিউস জুনিয়রদের রীতিমতো বেশ কিছুটা সময় বোতলবন্দী করে রাখে দলটির ডিফেন্ডাররা। তাতে জোয়েলিতনের গোলের আগ পর্যন্ত বলার মতো কোনো সুযোগই তৈরি করতে পারেনি তারা। বিডিনিউজ

সপ্তম মিনিটে ভিনিসিউসের থ্রু বল ধরে পাকেতার শট ফেরান গোলরক্ষক। তিন মিনিট পর রদ্রিগোর শট এক ডিফেন্ডারের পায়ে লেগে বাইরের জাল কাঁপায়। ওই কর্নার থেকেও কিছু করতে পারেনি ব্রাজিল। এরপর হঠাৎ করেই খেই হারায় গিনি। তিন মিনিটের মধ্যে হজম করে বসে দুই দল।
২৭তম মিনিটে সতীর্থের ফ্রি কিক কাসেমিরোর বাহুতে লেগে ছুটছিল জালের দিকে।

গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। সামনে থাকা জোয়েলিনতন নিখুঁত ফিরতি শটে লক্ষ্যভেদ করেন। রেফারি ভিএআরে কাসেমিরোর সম্ভাব্য হ্যান্ডবল চেক করলেও টিকে যায় গোল। এরপর রক্ষণের ভুলে বল পেয়ে বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে জাল খুঁজে নেন রদ্রিগো।

একটু পর বাঁকানো শটে চেষ্টা করেছিলেন ভিনিসিউস জুনিয়র, কিন্তু বল দূরের পোস্টের বেশ খানিকটা বাইরে দিয়ে বেরিয়ে যায়। পাল্টা জবাব দিতে গিনি দেরি করেনি খুব একটা। ৩৬তম মিনিটে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পেয়ে যায় তারা। বাইলাইনের একটু উপর থেকে ইসিয়াগার কাট ব্যাকে মার্কিনিয়োস ও এইরতনের মাঝে থাকা ফরোয়ার্ড গিরাসি অনেকটা লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া