adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আজই পেলের সান্তোসের রেকর্ড স্পর্শ করবে রিয়াল?

REALস্পাের্টস ডেস্ক : স্প্যানিশ লা লিগা ম্যাচে বাজে সময় পেছনে ফেলার লক্ষ্যে রোববার মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। রিয়াল সোসিয়েদাদের মাঠে এক গোল করতে পারলেই অসাধারণ রেকর্ড গড়বে জিনেদিন জিদানের দল। সোসিয়েদাদে জালে বল পাঠাতে পারলেই পেলের সান্তোসের গড়া টানা সর্বাধিক ম্যাচে গোলের কীর্তি স্পর্শ করবে লস ব্লাঙ্কোসরা।

২০১৬ সালের ৩০ এপ্রিল সান সেবাস্তিয়েনে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেলার দশম মিনিটে গোল করেন গ্যারেথ বেল। সেই থেকেই প্রতিটি ম্যাচেই গোল করা অভ্যাসে বানিয়ে ফেলে রিয়াল মাদ্রিদ। এই নিয়ে টানা ৭২ ম্যাচে গোল করল রিয়াল। সান্তোসের রেকর্ড স্পর্শ করতে বাংলাদেশ সময় রোববার রাত পৌনে একটায় শুরু হওয়া ম্যাচে সোসিয়েদাদের জালে গোল করতে হবে রিয়ালকে।

১৯৬২-৬৩ মৌসুমে টানা ৭৩টি ম্যাচে গোল করার কীর্তি গড়ে পেলের সান্তোস। অসাধারণ কীর্তি গড়ার পথে ৫২টি জয়, ১৪টি ড্র এবং সাতটি পরাজয়ের মুখ দেখে ব্রাজিলিয়ান ক্লাবটি।

রিয়াল মাদ্রিদের ফলাফলও সান্তোসের প্রায় কাছাকাছি। জিদানের দল ৫৩টি জয় এবং ১৪টি ম্যাচে ড্র করে। হারের মুখ দেখে পাঁচটিতে।

জয়ের দিক থেকে সান্তোসের চেয়ে এগিয়ে থাকলেও গোলের দিক থেকে পিছিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ। সান্তোস সেই ৭৩টি ম্যাচে ২৪৫টি গোল করে। রিয়াল ৭২টি ম্যাচে ১৯৭ গোল করে রোববার 'ডাবল সেঞ্চুরি'র লক্ষ্যে মাঠে নামবে। এই সময় ক্রিস্টিয়ানো রোনালদো ৪৯টি এবং করিম বেনজেমা করেন ২১ গোল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া