adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ওবায়দুল কাদেরকে উপদেষ্টা হিসেবে বিএনপিতে যোগ দিতে বললেন রিজভী

ডেস্ক রিপোর্ট : দীর্ঘদিন ধরে বিএনপিকে উপদেশ দেওয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে তাদের উপদেষ্টা হিসেবে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রতিনিয়ত বিএনপিকে উপদেশ দিচ্ছেন। বিভিন্ন অনুষ্ঠানে কাদের বিএনপির কী করা উচিৎ, দলের সিদ্ধান্ত সম্পর্কে আগাম বলে দিচ্ছেন এবং আমাদের নানা ধরনের পরামর্শ দিচ্ছেন।”

বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী আরও বলেন, “সরকারের প্রভাবশালী মন্ত্রী হিসেবে ওবায়দুল কাদের এখন স্বেচ্ছায় বিএনপি’র উপদেষ্টা হতে চলেছেন। সুতরাং খামোখা আওয়ামী লীগে থেকে তার লাভ কী, বরং ওবায়দুল কাদেরকে বিএনপিতে যোগ দেয়ার আহবান জানাচ্ছি। বিএনপি’র দরজা খোলা আছে।”

আওয়ামী লীগের উদ্দেশে বিএনপি নেতা বলেন, “অনাচারের পাহাড়সম স্তূপে আওয়ামী নেতাকর্মীরা ভীত সন্ত্রস্ত। বিভিন্ন এলাকায় তারা তলেতলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখা শুরু করেছে। অনাগত ভবিষ্যৎ নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীরা গভীর দুশ্চিন্তার মধ্যে দিন কাটাচ্ছে। সেজন্য স্বেচ্ছায় বিএনপি’র উপদেষ্টার আসনে বসতে চাইছেন ওবায়দুল কাদেরসহ অন্য নেতারা।”

সংসদে বিএনপিকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, বিএনপি সংসদে না গেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিয়া পরিবারকে নিয়ে সংসদে বিষোদগার করছেন। ‘মিডনাইট ভোটের’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাবি করেন, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে এবং জনগণ বিপুল ভোটে আওয়ামী লীগকে বিজয়ী করেছে। তিনি সবার বাক-স্বাধীনতা কেড়ে নিয়ে একাই এসব কথাবার্তা বলেন।

বিএনপি নেতা আরও বলেন, “শেখ হাসিনা ও তার দলের নেতাকর্মী ছাড়া অন্য কেউ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু বলেনি। এমনকি মহাজোটের শরিকরাও এখন বলছে যে, ভোট হয়েছে আগের দিন রাতেই। প্রধানমন্ত্রীর ডিজিটাল ক্ষমতা ক্ষুধা গ্রাস করেছে গণতন্ত্রকে।-ইউএনবি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া