adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিকে বার্সেলোনা ছেড়ে ম্যানসিটিতে আসতে কলকাঠি নাড়ছেন সাবেক গুরু গার্দিওলা

স্পাের্টস ডেস্ক : শেষ পর্যন্ত বার্সেলোনা ছাড়তে চাওয়ার কথা জানিয়ে দিয়েছেন লিওনেল মেসি। কাতালান ক্লাবে আর থাকতে চান না। আগের দিন বোমা ফাটানোর মতো এমন সংবাদ প্রকাশ করে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। এদিকে রেডিও কাতালুনিয়া জানিয়েছে, এ সিদ্ধান্ত নেওয়ার কথা মেসি ভাবছিলেন আরও সপ্তাহখানেক আগে থেকে। এমনকি ভবিষ্যৎ গন্তব্যও ঠিক করে রেখেছেন তিনি। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার সঙ্গে আগেই এ প্রসঙ্গে আলোচনা করেছেন বার্সা অধিনায়ক।

মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ডালপালা মেলেছে আরেক আলোচনা- কোথায় হবে তার সম্ভাব্য গন্তব্য? এ নিয়ে আগ্রহের শেষ নেই তার ভক্তদের। সবচেয়ে বেশি গুঞ্জন উঠেছে গার্দিওলার সিটিকে ঘিরে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এ সময়ে মেসির চড়া বেতন দেওয়ার মতো ক্ষমতা যে কয়টি ক্লাবের রয়েছে, তাদের মধ্যে অন্যতম তারা। তাই রেডিও কাতালুনিয়ার সংবাদ উড়িয়ে দেওয়াও কঠিন।

তারা জানিয়েছে, আগের সপ্তাহেই নিজের ভবিষ্যৎ সাবেক গুরু গার্দিওলার সঙ্গে আলোচনা করেন মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের উত্থানের শুরুটা এ কোচের হাত ধরেই। তার অধীনে ২০০৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সায় খেলেছেন তিনি।

বার্সেলোনা ছাড়লে তাকে নেওয়ার মতো আর্থিক সক্ষমতা সিটির রয়েছে কি-না, গার্দিওলার কাছে তা জানতে চেয়েছিলেন ৩৩ বছর বয়সী তারকা। সিটি কোচ তাকে আশ্বস্ত করেন। প্রয়োজনে ৩০০ মিলিয়ন ইউরো খরচ করার সামর্থ্যরে কথা জানান। এরপরই না-কি বার্সাকে বিদায় বলার চূড়ান্ত সিদ্ধান্ত নেন মেসি। শুধু রেডিও কাতালুনিয়া নয়, ইএসপিএনের সাংবাদিক রদ্রিগো ফায়েজ ও মোসেস লোরেন্সও জানিয়েছেন একই কথা। -রেডিও কাতালুনিয়া/ ইএসপিএন/ ডেইলিস্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া