adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অন্যের স্ত্রীকে ফুসলিয়ে বিয়ে করায় কক্সবাজার জেলা প্রশাসক পুত্রের বিরুদ্ধে সমন

hc_3জামাল জাহেদ,কক্সবাজার :  অন্যের স্ত্রী জানা স্বত্ত্বেও শিরিন আক্তার নাজিয়া নামে এক নারীকে ফুসলিয়ে নিয়ে গিয়ে বিয়ে করার অভিযোগে কক্সবাজার জেলা পরিষদের প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরীর ছেলে রাকিন আহমদ (২৬) এর বিরুদ্ধে আদালত সমন জারি করেছেন। 

বৃহস্পতিবার ২১ মে মহানগর হাকিম রহমত আলী এ সমন জারি করেন। আদালত সূত্র জানায়, নাজিয়ার প্রথম স্বামী নগরীর গোসাইলডাঙ্গা এলাকার ফিরোজ আহমদের ছেলে ফয়সাল বিন ফিরোজ ওরফে মিকির দণ্ডবিধির ৪৯৭ ধারায় দায়ের করা অভিযোগ বৃহস্পতিবার শুনানি শেষে আদালত আমলে নেন। এর পর বিবাদীকে আগামী ১ জুন স্বশরীরে আদালতে হাজির হতে সমন জারি করেন। এর আগে আদালতের নির্দেশে তদন্তকারী কর্মকর্তা বাদীর অভিযোগ তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে তদন্তকালে অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে বলে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন। 

প্রতিবেদনে ওই কর্মকর্তা আরও উল্লেখ করেন, তদন্তকালে বাদী ও স্বাক্ষীদের জবানবন্দি পর্যালোচনায় দেখা যায়, বাদীর সাথে ২০০৮ সালে ইসলামী শরীয়াহ মোতাবেক রেজিষ্ট্রী কাবিন নামা মূলে মিসেস শিরিন আকতার নাজিয়ার পারিবারিক ভাবে বিয়ে সম্পন্ন হয়। বিয়ের পর থেকে স্ত্রী প্রায়ই বাদী এবং তার অভিভাবকদের না জানিয়ে বাসা থেকে বেরিয়ে মামাতো ভাই রাকিন আহমদ ও খালার বাসায় চলে যায়। এর মধ্যে মামাতো ভাই রাকিনের সাথে পরকিয়ায় জড়ান নাজিয়া। 

একসাথে বিভিন্ন স্থানে ঘুরাফেরা করেন। এরই জের ধরে ২০১৪ সালের ৭ জানুয়ারি রাকিন আহমদ বাদীর স্ত্রীকে ফুসলিয়ে নিয়ে যায়। এ নিয়ে বাদী পরদিন বন্দর থানায় একটি জিডি করেন। একই বছরের আগষ্ট মাসে দণ্ডবিধি ২৬৪ ধারায় বন্দর থানায় মামলা দায়ের করেন। এর মধ্যে ৮ জানুয়ারি বিবাদী রাকিন আহমদ বাদীর স্ত্রীকে রেজিষ্টার্ড কাবিন নামা মূলে বিয়ে করেন। কিন্তু ৯ জানুয়ারি বাদীকে তালাকের নোটিশ প্রদান করায় হয়। এর পর থেকে উভয় পক্ষ মামলা পাল্টা মামলা ও বিবাহ বিচ্ছেদের উপর হাইকোর্টের স্থগিতাদেশ নেন। যা নবায়নের জন্যও আবেদন করা হয়েছে। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট যথাক্রমে জিয়া হাবীব আহসান, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মাহামুদুল হক, এইচএম জসিম উদ্দিন, দেওয়ান ফিরোজ আহমেদ, প্রদীপ আইচ দীপু ও মো. সাইফুদ্দিন খালেদ প্রমূখ।

এদিকে, গত এক বছর ধরে চলমান মামলায় রাকিন আহমদ জেল খাটেন। জেল থেকে ছাড়া পাওয়ার পর আদালত থেকে জামিন লাভ করেন রাকিম আহমদ। দুইটি মামলায় অভিযুক্ত রাকিন আহমদ। মামলাগুলো যখাক্রমে- পি,আর ১৪১/১৪ ও পি,আর ৮৫/১৪। আদালত থেকে সাময়িক জামিন লাভ করার পর বিদেশে পালিয়ে যান রাকিন। বর্তমানে তিনি পরকিয়ায় জড়িয়ে বিয়ে করা স্ত্রী নাজিয়াকেও বিদেশে নিয়ে যাওয়ার অপততপরতা চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। কিন্তু ইমিগ্রেশনে রেড এলার্ট থাকায় বিদেশে যেতে পারছে না স্ত্রী নাজিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া