adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবার কৌতিনহোর জন্য খুলছে বার্সেলোনার দুয়ার

স্পোর্টস ডেস্ক : লিভারপুলে থাকতে কি অসাধারণ ছন্দেই না ছিলেন ফিলিপ কৌতিনহো। তার জাদুকরী খেলা দেখে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রেকর্ড গড়ে দলে টানে বার্সেলোনা। কিন্তু কাতালান শিবিরে যোগ দিতেই যেন নিজেকে হারিয়ে ফেলেন এ ব্রাজিলিয়ান। এরপর মাঝে মধ্যে দুই এক ম্যাচে পুরনো কৌতিনহোকে দেখা গেলে ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি। যে কারণে এক বছর ধরে জার্মানিতে ধারে আছেন তিনি। তবে বার্সেলোনায় আবারও ফেরার সুযোগ মিলতে পারে এ তারকা ফুটবলারের।

আগের দিন বার্সা টিভিকে ক্লাবের অনেক আভ্যন্তরীণ বিষয় নিয়ে সাক্ষাৎকার দেন ক্লাব সভাপতি হোসে মারিয়া বার্তেমেউ। সেখানেই তিনি নিশ্চিত করেন খুব শিগগিরই দলটির কোচ হয়ে আসেন ক্লাবটির সাবেক খেলোয়াড় ও কোচ রোনাল্ড কোমান। আর তার উপরই নির্ভর করছে সবকিছু। তিনি চাইলেই কৌতিনহো বার্সেলোনায় ফিরবেন বলে জানান বার্সা সভাপতি, ‘প্রধান কোচ এ ব্যাপারে সিদ্ধান্ত দিবে। যদি সে তাকে চায় তাহলে সে ফিরে আসবে, আগামী মৌসুমে আমাদের সঙ্গে খেলবে।

চলতি মৌসুমে বায়ার্ন মিউনিখে ধারে খেলছেন কৌতিনহো। ক্লাবটির নতুন কোচ হ্যান্সি ফ্লিক যোগ দেওয়ার পর সে অর্থে সুযোগ পাচ্ছেন না তিনি। তাকে কিনে নেওয়ার সুযোগ থাকলেও ‘না’ করে দেন নতুন কোচ। এমনকি ধারেও রাখতে রাজি নন। অথচ ক্লাবটিতে থাকতে নিজের বেতন ভাতা কমাতে চেয়েছিলেন কৌতিনহো।

২০১৭ সালে নেইমার বার্সেলোনা ছাড়ার পর থেকেই তার জায়গা পূরণ করতে কৌতিনহোকে কিনতে উঠেপড়ে লেগেছিল বার্সেলোনা। পরে ২০১৮ সালের শীতকালীন দলবদলে লিভারপুল থেকে ১৪২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে কৌতিনহোকে কিনে আনে দলটি। তবে দলের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হন এ ব্রাজিলিয়ান। একাদশ থেকে বাদ পড়ার পর একসময় স্কোয়াড থেকেই বাদ পড়েন। পরে তাকে ধারে জার্মানিতে পাঠায় ক্লাবটি।

বার্সেলোনায় সবমিলিয়ে ৭৬টি ম্যাচ খেলেছেন কৌতিনহো। তাতে গোল করেছেন ২১টি। দলের হয়ে জিতেছেন দুটি লা লিগার শিরোপা।- ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া