adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শতরান পেরিয়ে বাংলাদেশ- সৌম্য সরকার ৫০

sommoক্রীড়া প্রতিবেদক : শততম টেস্টে শ্রীলংকার বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুভ সূচনা পেয়েছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১ উইকেটে ১০১ রান। সৌম্য সরকার ৫০ এবং ইমরুল কায়েস ৯ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে শ্রীলংকা তাদের প্রথম ইনিংসে দিনেশ চান্ডিমালের ব্যাটিং দৃঢ়তায় ৩৩৮ রানে অলআউট হয়। চান্ডিমাল ১৩৮ রান করেন।

বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ ৩টি এবং মোস্তাফিজুর রহমান, শুভাশিস রয় ও সাকিব আল হাসান প্রত্যেকেই ২টি করে উইকেট লাভ করেন। এছাড়া তাইজুল ইসলাম ১টি উইকেট শিকার করেন।

বুধবার কলম্বোর পি সারা ওভাল স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলংকা। তবে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লংকানরা।

প্রথম দিনের খেলা শেষে লংকানদের সংগ্রহ ছিল ৭ উইকেটে ২৩৮ রান। উইকেটে ছিলেন চান্ডিমাল ও রঙ্গনা হেরাথ।

বৃহস্পতিবার এই জুটি দ্বিতীয় দিনের খেলা শুরু করে। এদিন একপাশ আগলে রেখে নিজের অষ্টম সেঞ্চুরি তুলে নেন চান্ডিমাল। শেষ দিকের ব্যাটসম্যানদের সঙ্গে নিয়ে ৩৩৮ রানের ভালো সংগ্রহ দাঁড় করান চান্ডিমাল।

জবাব দিতে নেমে বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার শুভ সূচনা এনে দেন। তাদের জুটিতে আসে ৯৫ রান। চা বিরতির ঠিক আগ মুহূর্তে ৪৯ রান করে আউট হন তামিম।

তবে প্রথমবার আম্পায়ার আলিমদার তামিমকে নট আউট ঘোষণা করেছিলেন। হেরাথ রিভিউ নিয়ে সফল হন। তামিমকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন লংকান অধিনায়ক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া