adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানবন্দরে দেড় কেজি স্বর্ণসহ যাত্রী আটক

gold-bar_242216নিজস্ব প্রতিবেদক : ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার বিদেশ ফেরত এক যাত্রীর কাছ থেকে প্রায় দেড় কেজি স্বর্ণ জব্দ করেছে কাস্টমস প্রিভেনটিভ দল। এ ঘটনায় ওই যাত্রীকে আটক করা হয়েছে।

আটক ব্যক্তির নাম ফারুক হোসেন। সকালে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে ব্যাংকক থেকে তিনি ঢাকায় আসেন। পরে তিনি বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় গতিবিধি সন্দেহজনক হওয়ায় তার দেহ তল্লাশি করে পরনে থাকা প্যান্টের পকেটে ১৪টি স্বর্ণবার ও ১৩টি স্বর্ণের চেইন পাওয়া যায়, যার ওজন ১ হাজার ৪৬২ গ্রাম। বাজার মূল্য ৭৫ লাখ টাকা।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, বিদেশে নির্মাণ শ্রমিকের কাজ করেন আটক ফারুক হোসেন। বিদেশ থেকে অর্থের বিনিময়ে এক ব্যাক্তি এসব স্বর্ণ তাকে দেয় বলে দাবি করেছেন তিনি। তবে এসব স্বর্ণের মালিকের নাম তিনি বলতে পারেননি।

এ ঘটনায় ফারুকের বিরুদ্ধে বিমানবন্দর থানায় স্বর্ণ চোরাচালান আইনে একটি মামলা করা হয়েছে।

ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার ও প্রিভেনটিভ  গ্রুপের প্রধান এইচ এম আহসানুল কবীর জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে যাত্রী ফারুক হোসেন জানিয়েছে, সে সিঙ্গাপুরে নির্মাণ শ্রমিকের কাজ করে। স্বর্ণ পাচারের কৌশল হিসেবে সিঙ্গাপুর থেকে ফ্লাইট পরিবর্তন করে ব্যাংকক হয়ে ঢাকায় আসেন তিনি। তার পরনে থাকা জিন্সের প্যান্টের কোমরের অংশের ভেতরে ওই স্বর্ণ পাওয়া যায়।

তিনি বলেন, তবে ফারুক নিজেকে জব্দ স্বর্ণের বাহক হিসেবে দাবি করেন। নেত্রকোনা জেলায় ফারুকের গ্রামের বাড়ি বলে পুলিশ জানিয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া