adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএস ওপেনে ফেরার ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে জকোভিচ

স্পোর্টস ডেস্ক: দুই বছর পর ইউএস ওপেনে ফেরার ম্যাচ জয়ে রাঙিয়েছেন নোভাক জকোভিচ। ফ্রান্সের আলেকসদঁ মুলেকে অনায়াসে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন সার্বিয়ান তারকা। একই সঙ্গে কার্লোস আলকারাসকে পেছনে ফেলে ছেলেদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠাও নিশ্চিত হয়েছে তার।
নিউ ইয়র্কে বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে শেষ হওয়া ম্যাচে ৬-০, ৬-২, ৬-৩ গেমে জেতেন পুরুষ এককে রেকর্ড ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী জকোভিচ। বিডিনিউজ

বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের গত আসরে তিনি খেলতে পারেননি কোভিড টিকা না নেওয়ার কারণে। এখানে তিনবারের চ্যাম্পিয়ন ৩৬ বছর বয়সী তারকা এবার জিতলে টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ী মার্গারেট কোর্টকে ছুঁয়ে ফেলবেন।
র‌্যাঙ্কিংয়ে ৮৪ নম্বরে থাকা মুলের বিপক্ষে জোকোভিচের ম্যাচ শুরু হতে বেজে যায় স্থানীয় সময় রাত ১১টা। তবে এ নিয়ে কোনো অভিযোগ নেই জোকোভিচের। বরং ভালো খেলার তৃপ্তি তার কণ্ঠে।
আমি খুব ভালো শুরু করেছিলাম। ম্যাচ অনেক দেরিতে শুরু হয়েছিল, কিন্তু আমি কোর্টে নামতেই রোমাঞ্চিত ছিলাম, (এখানে আমার সবশেষ ম্যাচ খেলার) দুই বছর হয়ে গেছে।
দ্বিতীয় ও তৃতীয় সেটে আমার সার্ভের মাত্রা কমিয়ে দিয়েছিলাম এবং আমাকে পয়েন্টের জন্য একটু বেশি পরিশ্রম করতে হয়। তবে আমি দুর্দান্ত খেলেছি।
ছেলেদের টেনিসে সবচেয়ে বেশি ৩৮৯ সপ্তাহ র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকার রেকর্ডধারী জকোভিচ এবারের আসর শেষে আনুষ্ঠানিকভাবে আবার চূড়ায় উঠবেন। দ্বিতীয় রাউন্ডে তিনি স্পেনের বের্নাবে সাপাতা মিরায়েসের বিপক্ষে খেলবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া