adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি২০ বিশ্বকাপ ডাইরি — কলকাতার পথে প্রান্তরে ক্রিকেট গপ্প-১

e-2ইডেন গার্ডেন কলকাতা থেকে 
জহির ভূইয়া ঃ
ঢাকা থেকে এতো লম্বা ভ্রমন করতে হবে জানা ছিল না। আসলে বেনাপোল পর্যন্ত যেতেই সকাল সাড়ে ৯টা পেরিয়ে গেছে। আর কলকাতার বাস রওয়ানা দিয়েছে ১১টায়। দুপুর প্রায় শেষ। বিকেলের শুরুতে কলকাতা শহরে পা রেখে হোটেল খোঁজা শুরু। প্রায় ঘন্টা সময় পার হবার পর একটি হোটেলে দ্বিগুণ দামে পাওয়া গেল। কিছুই করার নেই। কারন কলকাতাবাসী টি২০ বিশ্বকাপ আসরকে নিজেদের পকেট ভারী করার জন্য যা যা করার তা করেছে। বিদেশী সাংবাদিক, সমর্থক সঙ্গে বেড়াতে আসা একদল বাংলাদেশী। এর সঙ্গে তো চিকিৎসার জন্য আসা শত শত বাংলাদেশী কলকাতার হোটেল গুলোতে অবস্থান করছে। সুযোগটা ভালই নিয়েছে কলকাতা হোটেল ব্যবসায়ীরা।

টি২০ বিশ্বকাপ আসরের সংবাদ কাভার করতে এসে অবাক হতে হল। কারন প্রতিটি জায়গাতেই বাংলাদেশী মানেই ধান্দা! কলকাতার নাগরিকদের এমন ভাবনাটা তারা লুকিয়ে রাখছে না। অথচ আমাদের দেশে ভারতীয় সাংবাদিকরা গেলে কত খাতিরই না আমরা করি! যে বিশ্বকাপ আসর দিয়ে তারা ব্যবসা করছে সেই টি২০ বিশ্বকাপের প্রচার শূণ্য লেভেলে। কোথাও কোন প্রচার নেই। নেই কোন ব্যানার!

বিকেলে অনেক দেন দরবার করে আইসিসির মিডিয়া কার্ড হাতে পেয়ে প্রেসবক্স-এ পা রাখা। এই আইসিসির কার্ড হতে নিয়েও কলকাতা ইডেন গার্ডেনের পোহাতে হয়েছে অনেক —-। অবশেষে সেই প্রেসবক্স। যেখানে বসে কাজ শুরু করবে। এখন আবার নতুন ঝামেলা, ইন্টারনেট কানেকশন সমস্যা। প্রায় ৩০ মিনিট পর সমস্যার সমাধান হল।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া