adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তদন্তের ধারাবাহিকতায় এবার সাঙ্গাকারা ও জয়াবর্ধনেকে ডেকেছে পুলিশ

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ ক্রিকেটের ২০১১ সালের ফাইনাল ম্যাচ। যে ফাইনালে হারের ব্যথাও হয়তো এতদিনে ভুলে গেছে শ্রীলঙ্কার ক্রিকেটভক্তরা। কিন্তু ৯ বছর আগের সেই ফাইনাল নিয়েই উত্তাল হয়ে পড়েছে শ্রীলঙ্কার ক্রিকেট। ম্যাচটি ভারতের কাছে ছেড়ে দিয়েছিল শ্রীলঙ্কা, এমন অভিযোগ ওঠার পর শুরু হয়েছে তদন্ত।

যে তদন্ত প্রক্রিয়ায় জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে শ্রীলঙ্কার দুই কিংবদন্তি ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারাকে। ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কার অধিনায়ক ছিলেন সাঙ্গাকারা, তার ডেপুটি ছিলেন জয়াবর্ধনে।

কেবল এই দুই ক্রিকেটারই নন, ইতোমধ্যে আরও দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে শ্রীলঙ্কার পুলিশ। শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক ও ২০১১ বিশ্বকাপে প্রধান নির্বাচকের দায়িত্বে থাকা অরবিন্দ ডি সিলভাকে মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করা হয়। কলম্বোতে লঙ্কান এই কিংবদন্তি ক্রিকেটারকে ৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর জিজ্ঞাসাবাদ করা হয় ২০১১ বিশ্বকাপে ফাইনাল খেলা লঙ্কান ব্যাটসম্যান উপুল থারাঙ্গাকে।- ক্রিকইনফো

২০১১ বিশ্বকাপে কুমার সাঙ্গাকারার নেতৃত্বে দারুণ ছন্দে ছিল শ্রীলঙ্কা। শেষ চারে নিউজল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠে তারা। দারুণ ছন্দে থাকলেও উইনিং কম্বিনেশন ভেঙে ফাইনালের একাদশে চারটি পরিবর্তন আনে লঙ্কানরা।
জয়ের ধারায় থাকার পরও ফাইনালের মতো ম্যাচের একাদশে চারটি পরিবর্তন দেখে সে সময়ই অনেকে বিস্ময় প্রকাশ করেছিলেন। পরে এ নিয়ে অনেক আলোচনা হয়েছে। এই চার পরিবর্তনের কারণেই মূলত অভিযোগ উঠেছে। চারজন ক্রিকেটার পরিবর্তনের মধ্যে দুজন ছিলেন মুত্তিয়া মুরালিধরন ও অ্যাঞ্জেলো ম্যাথুস। এই দুজনকে ছাড়াই ফাইনাল খেলতে নেমেছিল শ্রীলঙ্কা।

মুম্বাইয়ে অনুষ্ঠিত ২০১১ বিশ্বকাপের ফাইনাল নিয়ে চলতি মাসের শুরুতে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে অভিযোগ তোলেন। তার অভিযোগ, ভারতকে ফাইনাল ম্যাচটি ছেড়ে দিয়েছিল শ্রীলঙ্কা। আর ওই ঘটনায় শ্রীলঙ্কার বেশ কয়েকজন ক্রিকেটার জড়িত ছিলেন। -ক্রিকবাজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া