adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যাচ ফিক্সিং – অধিনায়কসহ নেপালের ৫ ফুটবলার গ্রেফতার

NEPALস্পোর্টস ডেস্ক : খবরটা নেপাল ফুটবলের জন্য বড় ধাক্কাই। ম্যাচ ফিক্সিংয়ের দায়ে গ্রেফতার হয়েছেন নেপালের পাঁচ ফুটবলার। এর মধ্যে তিনজন রয়েছে যারা বর্তমান জাতীয় দলের ফুটবলার, বাকি দুজন সাবেক। চোখ কপালে উঠতে পারে পরের তথ্যে, এদের মধ্যে দুজনই নেপালের বর্তমান টিমের অধিনায়ক সাগর থাপা ও সহ-অধিনায়ক সন্দীপ রাই। বুধবার কাঠমান্ডুতে তাদের আটক করেছে মেট্রোপলিটন পুলিশ।

২০০৮ সালে ম্যাচ গড়াপেটার জন্য তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত পাঁচ ফুটবলার হলেন,  সাগর থাপা (অধিনায়ক), সন্দীপ রাই (সহ-অধিনায়ক), রীতেশ থাপা (গোলরক্ষক), বিকাশ কিং ছেত্রী এবং অঞ্জন কেসি। মেট্রোপলিটন পুলিশের এসএসপি সার্বেন্দ্র খানাল জানান, ‘প্লেয়ারদের ব্যাংক অ্যাকাউন্ট প্রাথমিক তদন্তের পর দেখা, সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় যে ম্যাচ গড়াপেটা হয়েছিল তার সঙ্গে এদের লিংক রয়েছে। জুয়াড়িদের সঙ্গে খেলোয়াড়দের গভীর যোগযোগও ছিল।
তদন্ত এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। নেপাল ফুটবল অ্যাসোসিয়েশনের কোনও কর্মকর্তা এর সঙ্গে জড়িত আছেন কিনা তা এখনই বলা সম্ভব নয় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। তবে এমন খবরে বিস্মিত অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন। সংস্থাটির প্রধান নির্বাহী ইন্দ্রমান তুলাধর ও ম্যানেজার রামেশ রাইমাঝি ফুটবলারদের গ্রেফতারের বিষয় নিশ্চিত করে বলেছেন, আমি খুবই বিস্মিত হয়েছি এমন খবরে। আমরা দ্রুতই তদন্তের ব্যবস্থা করছি।

নেপাল ফুটবলে ফিক্সিংয়ের বিষয়টি সামনে আসে গত বছর। যখন বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার পক্ষ থেকে সভাপতি গণেশ থাপ্পার সময়কার অর্থনৈতিক অনিয়মের তদন্ত শুরু হয়। যিনি এশিয়ান ফুটবল কনফেডারেশনেরও (এএফসির) ভাইস প্রেসিডেন্ট ছিলেন। এখন আস্তে আস্তে বের হয়ে আসছে অনেককিছুই।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া