adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে হিন্দু ধর্ম গ্রহণ করেছে সাড়ে ৭ লাখ মুসলিম-খ্রিষ্টান

g_111874ডেস্ক রিপোর্ট : গত ১০ বছরে সাড়ে ৭ লাখ মুসলামান ও খ্রিষ্টান হিন্দু ধর্মে ধর্মান্তরিত হয়েছেন বলে দাবি করেছে ভারতের ‘বিশ্ব হিন্দু পরিষদ(ভিএইচপি)’। সংগঠনের নেতা প্রভিন তোগাদিয়া শুক্রবার দাবি করেন, এই সময়ে ৫ লাখের বেশি খ্রিষ্টান ও আড়াই লাখ মুসলমান হিন্দু ধর্মে দীক্ষিত হয়েছেন।

ভারতীয় গণমাধ্যম জি নিউজ জানায়, ভারতে হিন্দুত্ববাদ অক্ষুন্ন রাখতে সঙ্ঘ পরিবারের ‘ঘর ওয়াপসি’র নামে ধর্মান্তরকরণ কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান তোগাদিয়া।

হিন্দুত্ববাদী ওই নেতা বলেন, ‘ঘর ওয়াপসি’র  আওতায় গত ১০ বছরে আমরা ৫ লাখ খ্রিষ্টান ও আড়াই লাখ মুসলমানকে হিন্দু ধর্মে ধর্মান্তরিত করেছি। প্রতি বছর আমাদের টার্গেট ছিলো ১৫ হাজার। কিন্তু গত বছর  (২০১৫) আমরা ৪০ হাজারের লক্ষ্যমাত্রা ছাড়িয়েছি। এর মধ্যে রাষ্ট্রীয় স্বয়ং সঙ্ঘ (আরএসএস) কর্তৃক ধর্মান্তরিতদের সংখ্যা অন্তর্ভুক্ত করা হয়নি।’

তিনি আরো বলেন, ‘যদি ভারতে হিন্দু ধর্মের সংখ্যাগরিষ্ঠতা ধরে রাখতে হয়, তাহলে সারা দেশ আরো অনেক ‘ঘর ওয়াপসি’ গড়ে তুলতে হবে।’

পাকিস্তানে বসবাসরত সকল হিন্দুদের ভারতের নাগরিকত্ব দেওয়ার দাবি জানান তোগারিয়া। এছাড়া অযোদ্ধায় রামমন্দির নির্মাণের কথাও উল্লেখ করেন এই ডানপন্থী উগ্রবাদী নেতা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া