adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার মৃত্যুদণ্ড

afganistanআন্তর্জাতিক ডেস্ক : নিজের মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবাকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আফগানিস্তানের আদালত। দীর্ঘ ১০ বছর ধরে নিজের মেয়েকে ধর্ষণ করেছে বাবা। বারবার গর্ভবতী হয়ে পড়েছে মেয়ে, বারবার হয়েছে গর্ভপাত। কোলে এসেছে দুটি সন্তানও। ২০ বছর বয়সেই এত অভিজ্ঞতার সাক্ষী মেয়েটি অবশেষে পেল বিচার। পাষণ্ড বাবাকে মৃত্যুদণ্ডের সাজা শোনাল আদালত।

গত বছর বাবার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ জানিয়েছিল মেয়েটি। সে জানায়, তার বাবা বিদেশে ছিলেন ৮ বছর। যেদিন তিনি বাড়ি ফেরেন, মেয়েটির বয়স তখন ১২। তখন থেকেই সে পিতার লালসার শিকার। শারীরিক নিগ্রহ দিয়ে শুরু। অস্বস্তির কথা দাদীকে জানালে, তিনি তা বিশ্বাস করতে চাননি। এরপর এক রাতে মেয়েটিকে ধর্ষণ করে তার বাবা। এরপর বারবার চলে ধর্ষণ। মেয়েটি গর্ভবতী হয়ে পড়লে, মেয়েকে নিয়ে অন্যত্র চলে যান বাবা। সেখানেই জন্মায় মেয়েটির প্রথম সন্তান। যদিও তাকে চোখেই দেখতে পায়নি মেয়েটি। শিশুটিকে কোথাও গুম করে দেন তার বাবা।

এরপরে আরও একটি কন্যা সন্তান হয়। পাশাপাশি মেয়েটির ওপর চলতে থাকে উপর্যুপরি অত্যাচার। আরও বেশ কয়েকবার গর্ভবতীও হয়ে পড়ে সে। তাকে গর্ভপাত করানো, জন্মনিরোধক ওষুধ খাওয়ানো – সবই দায়িত্ব নিজে করতেন বাবা। যদিও আদালতে মেয়েটির অভিযোগ প্রথমে উড়িয়ে দেন বাবা। বরং উল্টো নিজের মেয়েকে আদালতে চরিত্রহীন প্রমাণ করার চেষ্টা করেন তিনি। প্রকৃত তথ্য জানতে মেয়েটির দ্বিতীয় সন্তানের ডিএনএ পরীক্ষা করার নির্দেশ দেয় আদালত। এর আগে আফগানিস্তানে কোনও বিচারকার্যে ডিএনএ পরীক্ষা করতে হয়নি। পরীক্ষার ফলাফলে জানা যায়, মেয়েটির কন্যা সন্তানের বাবা মেয়েটিরই বাবা। বিচারক রায় ঘোষণা করে বলেন, মেয়েটির বাবা দোষী। তাকে মৃত্যুদণ্ডের সাজা দেওয়া হয়। এই মামলাকে সবচেয়ে অপ্রত্যাশিত বলে মন্তব্য করেন বিচারক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া