adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথের বিরুদ্ধে বর্ণ বিদ্বেষের অভিযোগ

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার লনয়াবো সতসোবে সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথের বিরুদ্ধে বর্ণ বিদ্বেষের অভিযোগ এনেছেন।

এক কৃষ্ণাঙ্গ ক্রিকেটারকে জাতীয় দলে সুযোগ পাওয়া থেকে বঞ্চিত করার অভিযোগ উঠেছে স্মিথের বিরুদ্ধে। সেই ক্রিকেটারের নাম থামি সোলেকিলে। ২০১২ সালের ইংল্যান্ড সফরের একটি বার্ক বাউচারের বদলি হিসেবে খেলার কথা ছিল সেলেকিলের। যদিও তার বদলে ম্যাচে এবি ডি ভিলিয়ার্সকে কিপিং করার সুযোগ দিয়েছিলেন স্মিথ। সোলেকিলেকে দলে নেয়া হলে স্মিথ অবসরের হুমকি দিয়েছিলেন বলেও জানিয়েছেন সতসবে। সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রায় ১০ বছর আগের সেই ঘটনা প্রকাশ করেছেন তিনি।

এ প্রসঙ্গে সতসবে বলেন, কথা ছিল, বাউচারের বদলি হিসেবে ওই সফরে সোলেকিলে খেলবে। কিন্তু হঠাৎ করে ডি ভিলিয়ার্সকে কিপারের দায়িত্ব দেয়া হয়। ডি ভিলিয়ার্স মোটেই নিয়মিত কিপার ছিল না। ভিলিয়ার্সকে কিপার হিসেবে খেলানোর একটাই কারণ ছিল। এক জন কৃষ্ণাঙ্গ ক্রিকেটারকে সুযোগ না দেওয়া।

গত বছর সেলেকিলে তার বাদ পড়ার কারণ হিসেবে বর্ণ বিদ্বেষের দিকে আঙ্গুল তুলেছিলেন। তবে তিনি কারো নাম প্রকাশ করেনি। এবার নাম প্রকাশ করে দিলেন সতসবে।- ক্রিকইনফো/ ক্রিকবাজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া