adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্মার্ট বাংলাদেশ গড়ার পাশাপাশি স্মার্ট খেলোয়াড় তৈরিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। তিনি বলেন, আমাদের দেশ আর্থসামাজিক উন্নয়নে যে ভাবে এগিয়ে যাবে, সেভাবে খেলাধুলাও এগিয়ে যাবে। রোববার বনানীর আর্মি স্টেডিয়ামে শহীদ শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, খেলাধুলা যত বেশি হবে শিক্ষার্থীদের মেধা ও মনন তত উন্নত হবে। এজন্য আওয়ামী লীগ ক্ষমতায় এসে খেলাধুলার দিকে জোর দিয়েছে।

শেখ হাসিনা বলেন, আমাদের পরিবারটা খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত। আমার দাদাও খেলতেন ফুটবল, আমার ছোট ভাই কামাল, সে তো বহুমুখী প্রতিভার অধিকারী ছিল। কামাল একাধারে ক্রিকেট, ফুটবল, হকিসহ বিভিন্ন খেলার সঙ্গে সম্পৃক্ত ছিল। আবাহনী ক্রীড়াচক্র সে নিজেই গঠন করে এবং সেভাবেই আমাদের যুব সমাজকে খেলাধুলায় প্রতি সম্পৃক্ত করার উদ্যোগ নিয়েছিল। সাংস্কৃতিক দিক দিয়ে সে অনেক উন্নত ছিল। এছাড়া উপস্থিত বিভিন্ন নাটকেও তার পারদর্শিতা ছিল।
প্রধানমন্ত্রী আরো বলেন, আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠার মাধ্যমে সে যুব সমাজের জন্য আধুনিক ফুটবল খেলার প্রবর্তন করে এবং আমাদের শিশু-কিশোর যুব সমাজ সকলেই খেলার প্রতি যেন বেশি উৎসাহী হয় সেজন্য সে বিশেষ নজর দিয়েছিল। সে ফুটবল ক্রিকেট হকিসহ বিভিন্ন খেলার সূচনা করেছিল এবং সে নিজেও সেগুলো খেলতো। বক্তব্য শেষে প্রধানমন্ত্রী শেখ কামাল যুব গেমসের উদ্বোধন ঘোষণা করেন।
অনুষ্ঠানের শুরুতে অংশগ্রহণকারী দলের ক্রীড়াবিদ ও কর্মকর্তারা মার্চপাষ্ট করে মাঠে প্রবেশ করেন। এর পর যুব গেমসের মশাল প্রজ্জলন করেন এশিয়ান ইনডোর এ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদকজয়ী স্প্রিন্টার ইমরানুর রহমান ও ১৩তম এসএ গেমস ২০১৯ এ স্বর্ণপদকজয়ী কারাতেকা মারজান আক্তার। এর পরই অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ, মহাসচিব শাহেদ রেজা চৌধুরী ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া