adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদার সঙ্গে বৈঠকে গণতন্ত্র শক্তিশালী করার আহ্বান জানালেন নিশা দিশাই

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের দক্ষিণ পূর্ব এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা দেশাই বিসওয়াল ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মধ্যে বৈঠকে দক্ষিণ এশিয়ার আর্থ-সামাজিক-গণতান্ত্রিক উন্নয়নসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। 
শুক্রবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানে চেয়ারপারসনের বাসভবনে এ বৈঠক শুরু হয়ে সোয়া সাতটায় শেষ হয়। বৈঠক শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের জানান, নিশা দেশাই বিসওয়াল খালেদা জিয়াকে বলেছেন, দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নকে জোরদার করতে হলে এখানকার গণতন্ত্রকেও শক্তিশালী করতে হবে।

‘এ সময় তিনি (নিশা দেশাই বিসওয়াল) আরো বলেন, মার্কিন প্রশাসনের সঙ্গে বিএনপির রাজনৈতিক সম্পর্ক দীর্ঘদিনের। এ সম্পর্ক আরো সুদীর্ঘ হবে।’
শমসের মবিন চৌধুরী জানান, বৈঠকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থাকে (সার্ক) শক্তিশালী করতে মার্কিন যুক্তরাষ্ট্রের ভূমিকার প্রশংসা করেন। 
পাশাপাশি দুই দেশের পাস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হয় বলে জানান শমসের মবিন চৌধুরী। বৈঠকে নিশা দেশাই বিসওয়ালের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা এবং খালেদা জিয়ার সঙ্গে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
দক্ষিণ এশিয়া সফরের অংশ হিসেবে নিশা দেশাই বিসওয়াল বৃহস্পতিবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা আসেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া