adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী আগামীকাল চট্টগ্রাম যাচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনানিজস্ব প্রতিবেদক : আগামীকাল বুধবার একদিনের সফরে চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সেনাবাহিনীর তিনটি ব্যাটেলিয়নকে ন্যাশনাল অ্যাওয়ার্ড প্রদান এবং চট্টগ্রামের দীর্ঘতম ফ্লাইওভারের নির্মাণকাজ উদ্বোধন করতে প্রধানমন্ত্রী চট্টগ্রাম আসবেন।
চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বুধবার সকাল ১০টায় চট্টগ্রাম পৌঁছাবেন। এরপর তিনি চট্টগ্রাম সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪, ৩৬ এবং ৩৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টকে জনসেবা ও জন স্বার্থে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ন্যাশনাল স্টান্ডার্ড অ্যাওয়ার্ড প্রদান করবেন। প্রধানমন্ত্রী এই সময় সেনাবাহিনীর উক্ত তিন ব্যাটেলিয়নের অধিনায়কদের হাতে জাতীয় পতাকা তুলে দেবেন। সেনাবাহিনীর অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী দুপুর ১টায় চট্টগ্রামের মুরাদপুরস্থ বন্দরনগরীর দীর্ঘতম ফ্লাইওভারের নির্মাণকাজ উদ্বোধন করবেন।
চট্টগ্রাম উন্নক কর্তৃপক্ষ সূত্র জানায়, ৪৬২ কোটি টাকা ব্যয়ে ৫ হাজার দুইশত মিটার দৈর্ঘের এ ফ্লাইওভারটি নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান নিযুক্ত হয়েছে ম্যাক্স র‌্যাঙ্কিন জেভি।
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের অগ্রাধিকার প্রকল্পের আওতায় ১২ নভেম্বর শুরু হয়ে এই ফ্লাইওভারটির নির্মাণ কাজ ২০১৬ সালের মধ্যে সম্পন্ন হবে বলে জানিয়েছেন সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম। 
সিডিএ কর্তৃপক্ষ জানায়, নগরীর যানজট নিরসন ও এশিয়ান হাইওয়ের সঙ্গে যুক্ত হতে ২০১২ সালের ২ জানুয়ারি মুরাদপুর, ২ নাম্বার গেট ও জিইসি পর্যন্ত ফ্লাইওভারের ভিত্তিপ্রস্ত স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে পরামর্শক উপদেষ্টা প্রতিষ্ঠান ডিডিসি, এসএসআরএম, ডিপিএম, কেভির পরামর্শক্রমে ফ্লাইওভারের দৈর্ঘ বাড়িয়ে লালখানবাজর পর্যন্ত নেওয়া  হয়। ফ্লাইওভারের দৈর্ঘ্য বাড়ানোর ফলে একশত ৫০ কোটি ৭০ লক্ষ টাকার প্রাক্কলিত ব্যয় বেড়ে বর্তমানে এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৪৬২ কোটি টাকা। ফ্লাইওভারটি মুরাদপুর থেকে ২ নম্বর গেট হয়ে বায়েজিদ ও ২ নম্বর গেট থেকে জিইসি-ওয়াসা হয়ে লালখান বাজারে শেষ হবে।
সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম জানান, উন্নয়নের ধারাবাহিকতায় আগামীতে চট্টগ্রাম হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে আধুনিক শহর। এই ফ্লাইওভারটি নির্মিত হলে চট্টগ্রামে আর যানজট থাকবে না। শহরের মূল মহাসড়কের ওপর যানবাহনের চাপ প্রায় ৫০ শতাংশ হ্রাস পাবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া