adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক আইটি প্রতিষ্ঠানগুলোকে বাংলাদেশে বিনিয়োগের আহবান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনানিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক আইটি প্রতিষ্ঠানগুলোকে বাংলাদেশে বিনিয়োগ করার জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি সম্মেলন ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধনী অনুষ্ঠানে এই আহ্বান জানান প্রধানমন্ত্রী। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির আগেই বাংলাদেশকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত করার প্রতিশ্র“তি ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, আর হাত পেতে চলতে হবে না বাংলাদেশকে। ২৩ বছরের সংগ্রাম আর নয় মাসের যুদ্ধের ফসল ঘরে তুলবো আমরা।
বাংলাদেশকে একটি সংযোগে সংযুক্ত করতে জেলা পর্যায়ে হাইটেক পার্ক গড়ে তোলার ঘোষণা দেন তিনি। এছাড়া ২০২১ সালের মধ্যে সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা রফতানি আয় বর্তমানের ১০০ মিলিয়ন থেকে পাঁচ বিলিয়ন ডলারে উন্নীত করার আশাবাদও ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।
এ সময় তিনি বলেন, আমাদের মেধাবী প্রজন্ম নিজের ও দেশের উন্নয়নে অবদান রাখার সুযোগ পাবে। ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দীকির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব কামাল উদ্দিন আহমেদ এবং আয়োজনের প্রধান প্রকল্প কর্মকর্তা ও বেসিসের মহাসচিব রাসেল টি আহমেদ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া