adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অল্পের জন্য সেঞ্চুরিবঞ্চিত তামিম ও মুমিনুল

তামিম ইকবাল ও মুমিনুল হকক্রীড়া প্রতিবেদক : হোম সিরিজের আগে ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল ও টপ অর্ডার ব্যাটসম্যান মুমিনুল হক।
শুক্রবার মিরপুর স্টেডিয়ামে অসাধারণ ব্যাটিং করেন এই দুই ব্যাটসম্যান। তবে দুজনেই শতক বঞ্চিত হয়েছেন। তামিম ৯২ ও মুমিনুল ৮৪ রানে সাজঘরে ফেরেন।
এই দুই টাইগারের ব্যাটিং দেখেননি ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি মাহবুবুল আনাম। পড়ন্ত বিকেলে মিরপুরে এসে তামিমের স্কোর জানতে চান তিনি। ৯২ বলতেই খানিকটা আক্ষেপ নিয়ে ক্রিকেট বোর্ডের এই কর্তা বলেন, ‘বাকি ৮টি রান কে করবে? সেঞ্চুরি তো সেঞ্চুরি। ওইটার মজাই আলাদা। এই লেভেলের ক্রিকেটে এই ৮টি রান অনেক গুরুত্বপূর্ণ। ভালো খেলেছে কিন্তু বাকি ৮টি রান করতে পারলে সেঞ্চুরির মজাটাও পেত ও (তামিম)।’
সেঞ্চুরি মিসের আক্ষেপটা তামিমের নিজেরও হয়তো আছে। আবুল হাসানের বলে লং অনে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ১৭৮ বলে ৯২ রানের ইনিংসটি খেলেন তিনি। ১০টি বাউন্ডারিও হাঁকান দেশসেরা এই ওপেনার।
অপরপ্রান্তে থাকা মুমিনুল আউট হন আবুল হাসানের বলেই। ১৫২ বলে ৮ বাউন্ডারিতে ইনিংসটি সাজান কক্সবাজারের এই তারকা। এই দুই ব্যাটসম্যানের ওপর ভর করে বিসিবি সবুজ দল ৪ উইকেটে ২৮৪ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে।
বল হাতে সাকলায়েন সজিব ও রবিউল ইসলাম নেন ১ উইকেট। ২টি উইকেট নেন আবুল হাসান রাজু। আগের দিন বিসিবি লাল দল করে ২২০ রান। তামিম ও মুমিনুল ছাড়াও শুভাগত হোম ৩৪ ও সৌম্য সরকার ৩৩ রান করেন। অনেক দিন পর তিনদিনের ম্যাচ খেলতে নামা সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে ৫ রান।
৬৪ রানে পিছিয়ে থেকে বিসিবি লাল দল দ্বিতীয় ইনিংস শুরু করে। ২০ রানে প্রথম উইকেট হারায় তারা। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন লিটন দাস। দ্বিতীয় উইকেটে ৫৯ রান যোগ করেন মোহাম্মদ মিঠুন ও সাব্বির রহমান। ১ উইকেটে ৭৯ রান তুলে দিন শেষ করেছে লাল দল। মিঠুন ৫৩ ও সাব্বির রহমান ১৭ রানে অপরাজিত আছেন। লিটন দাসের উইকেটটি নেন আল-আমিন হোসেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া